১০০ কোটি বার ডাউনলোড হল গুগল ডুয়ো

  আইটি ডেস্ক ২৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

১০০ কোটি বার ডাউনলোড হল গুগল ডুয়ো
ছবি: সংগৃহীত

গুগলের ভিডিও চ্যাট করার মোবাইল অ্যাপ গুগল ডুয়ো প্লে স্টোরে ১০০ কোটি বার ডাউনলোড করা হয়েছে। ভিডিও চ্যাটের অ্যাপটি অনেক অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রি-ইনস্টল করা থাকে। তা না হলে কোনো অ্যাপের পক্ষে ১০০ কোটি ডাউনলোডের মাইলফলক অতিক্রম করা বেশ কঠিন।

উইকিপিডিয়ায় একশ’ কোটি পেরোনো ২৫ অ্যাপের লিস্ট রয়েছে। লিস্টে জায়গা করে নেয়া ২৪টি অ্যাপই বিভিন্ন ডিভাইসে প্রি-ইন্সটল করা থাকে। শুধু সাবওয়ে সারফেস গেমটি প্রি-ইন্সটলড ক্যাটাগরিতে না পড়েও একশ’ কোটি বার ডাউনলোডের মাইলফলক ছুঁয়েছে।

এছাড়াও ডুয়ো অ্যাপটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট ও আইপ্যাডে ভিডিও কলের সাপোর্ট পেয়েছে। আগামীতে আইফোন ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন। ২০১৬ সালে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ অ্যালো ও ভিডিও চ্যাট করার অ্যাপ ডুয়ো চালু করেছিল গুগল। তবে জনপ্রিয়তা না পাওয়ায় দুই বছরের মাথায় বন্ধ ঘোষণা করা হয় অ্যালো।

আগামী বছরের মার্চে অ্যাপটির সেবা আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেয়া হবে; কিন্তু ডুয়োর ক্ষেত্রে এমনটা ঘটেনি। চলতি বছরের মে পর্যন্ত অ্যাপটির ডাউনলোড সংখ্যা ছিল ৫০০ মিলিয়ন। গত ছয় মাসেই অ্যাপটি ডাউনলোড করা হয়েছে ৫০০ মিলিয়ন বার। -আইটি ডেস্ক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×