ম্যাসেঞ্জারের ডার্ক মোড পরীক্ষা

  আইটি ডেস্ক ০৪ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ম্যাসেঞ্জারের ডার্ক মোড পরীক্ষা

টুইটার ও ইউটিউবের পর এবার ফেসবুক ম্যাসেঞ্জারেও আসছে ডার্ক মোড ফিচার।

হংকংয়ের টিপস্টার (প্রযুক্তিপ্রেমী) জেন ওয়াং জানিয়েছে, কয়েকটি দেশের ব্যবহারকারীদের জন্য নতুন ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

ব্যবহারকারীরা অ্যাপটির মি সেকশনে ‘ডার্ক মোড’ ফিচারটি দেখতে পারছেন। টুইটে তিনি আরও জানান, সব কটি দেশে এখনও বেটা আকারে ফিচারটি ছাড়া হয়নি। তাই ব্রাইটনেস বাড়িয়ে ফিচারটি পরীক্ষা করার সময় চোখে বেশি আলো পড়তে পারে। কোনো কোনো দেশের ব্যবহারকারীদের জন্য ফিচারটি ছাড়া হয়েছে তা এখনও জানা যায়নি।

গত বছর ফেসবুকের এফ৮ কনফারেন্সে ফিচারটি আনার ঘোষণা দেয়া হয়েছিল। ব্যাটারি সাশ্রয়ের অন্যতম বড় বাধা স্ক্রিনের উজ্জ্বলতা বা হোয়াইট মোড। এ ছাড়া স্ক্রিন কালারও ব্যাটারি খরচ করে বেশি।

এই খরচ বাঁচাতে ডার্ক মোড ব্যবহার করা হয়। এদিকে গত নভেম্বরে ম্যাসেঞ্জারে মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে সেটি ডিলিট করার সুবিধা আনার ঘোষণা দেয় ফেসবুক। অনেক সময় ব্যবহারকারীরা অসাবধানতাবশত ভুল মেসেজ, ছবি বা কোন ডকুমেন্ট পাঠিয়ে দেন।

কিন্তু ভুল প্রাপকের কাছে গেলে বিড়ম্বনায় পড়তে হয়। সে জন্যই নতুন ফিচারটি আনা হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×