৯৮ ইঞ্চি টিভি দেখালো সনি

  আইটি ডেস্ক ০৯ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

৯৮ ইঞ্চি টিভি দেখালো সনি

কনজুমার ইলেকট্রনিকস শোতে (সিইএস) দেখা মিলেছে সনির ৮কে ডিসপ্লের টিভির। এতদিন পর্যন্ত ৮কে রেজুলেশনের টিভির শুধু প্রটোটাইপ সংস্করণ দেখেই সন্তুষ্ট থাকতে হয়েছে সনি ভক্তদের।

এবার সত্যি সত্যি তাদের জন্য বাজারে ছাড়া হচ্ছে হাই রেজুলেশনের টিভিটি। মাস্টার সিরিজ জেড৯জি ৮কে এলসিডি ও এ৯জি ৪কে ও এলইডি মানের টিভি সিইএসে প্রদর্শন করেছে সনি।

এর মধ্যে জেড৯জি মডেলটি পাওয়া যাবে ৯৮ ইঞ্চি ও ৮৫ ইঞ্চি মাপে আর এ৯জি মডেলের টিভিগুলো পাওয়া যাবে ৫৫, ৬৫ ও ৭৭ ইঞ্চি মাপে। জেড৯জি মডেলের টিভিতে থাকবে ৩ কোটি ৩০ লাখ পিক্সেল।

টিভির উপরে ও নিচে থাকবে দুটি করে স্পিকার। চারটি ফ্রন্ট ফেসিং স্পিকার থাকায় মনে হবে যেন টিভির চরিত্রগুলো সামনে দাঁড়িয়ে কথা বলছে। ৮কে টিভির রেজুলেশন ৪কে টিভির চেয়ে চার গুণ বেশি।

তাই ছোট আকারের টিভিতে ৮কে রেজুলেশন দেয়া হলে প্রযুক্তিটির পরিপূর্ণ ব্যবহার সম্ভব হবে না। তাই ৯৮ ইঞ্চি ও ৮৫ ইঞ্চির টিভিগুলোই ৮কে রেজুলেশনে তৈরি হয়েছে।

সনি দাবি করেছে, টিভিগুলো নির্মাণের জন্য তারা পিকচার প্রসেসর এক্স১ আলটিমেট ইমেজ প্রসেসর আপডেট করেছে। মাস্টার সিরিজের টিভিগুলো কবে থেকে পাওয়া যাবে বা দাম কীরকম হবে সে সম্পর্কে কোনো ধারণা দেয়নি সনি।

এর আগে দক্ষিণ কোরিয়া প্রযুক্তি জায়ান্ট স্যামসাং কনজুমার ইলেকট্রনিকস শোতে ৭৫ ইঞ্চি মাইক্রোএলইডি টিভি প্রদর্শন করে সিইএসে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×