এবার এলো স্মার্ট ক্লক

  আইটি ডেস্ক ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্মার্ট ক্লক
স্মার্ট ক্লক

লেনোভো নতুন একটি স্মার্টহোম পণ্যের উন্মোচন করেছে কনজুমার ইলেকট্রনিক শোতে (সিইএস)।

এতে আছে ৪ ইঞ্চি টাচ স্ক্রিন ডিসপ্লে, যার রেজুলেশন ৪০০x৮০০ পিক্সেল।

এটি একটি স্মার্ট অ্যালার্ম ক্লক, যার মধ্যে আছে বিল্ট ইন স্পিকার ও গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার। ভয়েস কমান্ডের মাধ্যমে টিভি চালু করা বা আবহাওয়ার বার্তা পাওয়া যাবে।

স্মার্ট অ্যালার্ম ক্লকটির পেছনে আছে ইউএসবি পোর্ট ও মাইক্রোফোন অফ-অন করার বাটন। উপরে আছে ভলিউম বাড়ানো-কমানোর বাটন। তবে এতে কোনো বিল্টইন ক্যামেরা নেই।

ছোট আকারের হওয়ায় অতি সহজেই এটি এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যাবে। ডিভাইসটির পেছন দিকটা ধূসর রঙের কাপড় দিয়ে মোড়ানো, সেখানেই রয়েছে এলজির লোগো।

আগামী কয়েক মাসের মধ্যেই স্মার্ট ক্লকটি বাজারে ছাড়া হবে। এর দাম ধরা হয়েছে ৮০ ডলার (৬ হাজার ৭২০ টাকা)। লাস ভেগাসে আয়োজিত কনজুমার ইলেকট্রনিক শোতে (সিইএস) এবার অংশ নিয়েছে প্রায় চার হাজার চারশ’টি প্রতিষ্ঠান।

এর মধ্যে বেশিরভাগই স্টার্টআপ কোম্পানি। ৩০ লাখ স্কয়ার ফুটের হল রুমে চলছে এ প্রদর্শনী। এতে অংশ নিচ্ছেন প্রায় এক লাখ ৫০ হাজার দর্শনার্থী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×