জব্বার পলককে আইসিটির পাঁচ পরিবারের সংবর্ধনা

  সাইফ আহমাদ ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জব্বার পলককে আইসিটির পাঁচ পরিবারের সংবর্ধনা

নতুন মন্ত্রিসভা গঠনের পর আবার দায়িত্ব পাওয়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেশের পাঁচটি তথ্যপ্রযুক্তিবিষয়ক সংগঠন সংবর্ধনা দিয়েছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানাতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) যৌথভাবে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আইসিটিখাতে বিশ্বকে আমরাই নেতৃত্ব দেব। আমরা এখন কাজ করছি যেন দেশের মানুষ সুলভ মূল্যে ইন্টারনেট পায়।

সারা দেশের মানুষের কাছে একই মূল্যে ইন্টারনেট পৌঁছাতে সরকার উদ্যোগ নিচ্ছে। মন্ত্রী বলেন, বাংলাদেশের গ্রামাঞ্চলে বসবাস করাটা তো অপরাধ না! গ্রামাঞ্চলে বসবাস করার জন্য বাড়তি পয়সা দিয়ে ইন্টারনেট ক্রয় করতে হবে, এটি কোনোভাবে অন্তত সমতা সেবা দেয়ার পর্যায়ে পড়ে না। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে আলোচনা করে কীভাবে এ রেট এক করা যায় তা দেখা হবে বলেও জানান মোস্তাফা জব্বার।

জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক বাণিজ্য সংগঠন একসঙ্গে মিলে কাজ করছে বলেই তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা নিজেদের চ্যালেঞ্জের কথা জানাতে পারছেন এবং সরকারের তরফ থেকে বরাদ্দকৃত প্রণোদনা সঠিকভাবে পাচ্ছেন।

তিনি আরও বলেন, ২০২০ সালের মধ্যে দেশের সর্বত্র এলাকায় ব্রডব্যান্ডের আওতায় আনা হবে ও ইন্টারনেট ফর অল প্রকল্পের মাধ্যমে সবার দোরগোড়ায় ইন্টারনেট পৌঁছে দেয়া হবে। এছাড়াও প্রায় ১৬০০ সরকারি সেবা ডিজিটালাইজ করা হবে ও কর্মসংস্থান হবে প্রায় ২০ লাখ তরুণের।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সভাপতি শমী কায়সার ও তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তারা এবং সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×