সামাজিক মাধ্যমে চাকরির খবর

  আইটি ডেস্ক ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সামাজিক মাধ্যমে চাকরির খবর

সামাজিক মাধ্যম শুধু চ্যাটিং বা ফটো শেয়ারিংয়ের জন্য নয়। এখন সামাজিক মাধ্যম ব্যবহারে অনেকেই ব্যবসা করছে, আবার অনেকের কাজের মাধ্যম হচ্ছে এ সামাজিক মাধ্যম।

ডিজিটাল এই যুগে এখন অনলাইনেই সব কিছু হচ্ছে। চাকরির খবরসহ ব্যবসা-বাণিজ্য সবই অনালাইন এবং সোশ্যাল মিডিয়াকেন্দ্রিক। চাকরির ওয়েবসাইট যেমন বিডিজবস, বিক্রয় ডটকম ও চাকরি ডটকম ছাড়া ফেসবুকেও মেলে নিয়োগ বিজ্ঞপ্তির খবর। এমনই কিছু গ্রুপ বা পেজের খোঁজ নিয়ে আজকের আয়োজন।

ভ্যাকেন্সি অ্যানাউন্সমেন্ট : সদ্য যারা বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছেন তাদের জন্য আদর্শ একটি গ্রুপ হচ্ছে ভ্যাকেন্সি অ্যানাউন্সমেন্ট। গ্রুপটিতে বেসরকারি চাকরির বিজ্ঞপ্তিই বেশি চোখে পড়ে।

গুগল ডকসে গ্রুপটির তৈরি করা সিভি ব্যাংকে সিভি জমা দিয়েও মিলবে জব অ্যালার্টের নোটিফিকেশন। ক্লোজ গ্রুপটির সদস্য সংখ্যা দুই লাখ সাড়ে ৩১ হাজারের কিছু বেশি। গ্রুপটিতে জয়েন করতে চাইলে ক্লিক করতে হবে এই ঠিকানায় (https://www.facebook.com/groups/vacancyaanouncement/)।

আইটি জবস বাংলাদেশ : যাদের গ্রাফিক্স, ওয়েব ডেভেলপিং ও ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ধারণা আছে তাদের জন্যই গ্রুপটি খোলা হয়েছে। চাকরির পাশাপাশি এখানে ইন্টার্নশিপের খবরও পাওয়া যাবে। ২০১৬ সালে চালু হওয়া গ্রুপটির সদস্য সংখ্যা সাড়ে ৪৯ হাজার। গ্রুপটির ঠিকানা : (https://www.facebook.com/groups/itjobsbd/)

বিডি জব সার্কুলার : সরাসরি পত্রিকায় দেয়া চাকরির বিজ্ঞাপনগুলোর লিংক শেয়ার করা হয় পেজটিতে। তাই আলাদা করে প্রতিটি পত্রিকা ঘেঁটে চাকরি সংক্রান্ত তথ্য খুঁজতে হয় না। পেজটির লাইক সংখ্যা সাড়ে ৪৪ হাজারের কিছু বেশি। এই পেজটি (https://www.facebook.com/ Bd-Job-circular- নিয়োগ-বিজ্ঞপ্তি-১৪২৩৪৫৯৮৯৪৪৩৫৩৭০) এই নামে রয়েছে।

জব সার্কুলার : সরকারি চাকরির জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য ফেসবুকে আছে ‘Job Circular’ নামের একটি পেজ। যারা বেসরকারি চাকরির চেয়ে এখানে সরকারি চাকরির বিজ্ঞাপনই বেশি চোখে পড়ে। এতে লাইক রয়েছে ২ লাখ সাড়ে ৪১ হাজারের বেশি। (https://www.facebook.com/ jobcircular.nizogbiggopti/) ।

ইয়ুথ অপারচুনিটিস : বাংলাদেশে যারা চাকরিতে ঢোকার আগে প্রস্তুতি হিসেবে প্রশিক্ষণ নিতে চান তাদের জন্যই গ্রুপটি খোলা হয়েছে। ফেলোশিপ, ইন্টার্নশিপ বা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে আগ্রহী তরুণরাও গ্রুপটি থেকে সহায়তা পাবেন। (https://www.facebook.com/groups/YOBangladesh/) টেকশহর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×