বন্ধ হচ্ছে উইন্ডোজ ৭

  আইটি ডেস্ক ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বন্ধ হচ্ছে উইন্ডোজ ৭

উইন্ডোজ ৭-এ সব ধরনের সাপোর্ট বন্ধ করার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। মূলত ২০১৫ সালের জানুয়ারি থেকেই উইন্ডোজ ৭-এ মূল সমর্থন দেয়া বন্ধ করেছে প্রতিষ্ঠানটি।

এবার এর থেকে সব সাপোর্ট তুলে নিচ্ছে তারা। ২০২০ সাল থেকে পুরনো এ অপারেটিং সিস্টেমে বিনামূল্যে আর কোনো নিরাপত্তা আপডেট আনবে না মাইক্রোসফট।

সোমবার প্রতিষ্ঠানের এক পোস্টে বলা হয়, ‘২০২০ সালের ১৪ জানুয়ারির পর উইন্ডোজ ৭ চালিত কোনো পিসিতে আর নিরাপত্তা আপডেট দেয়া হবে না।’ সাপোর্ট বন্ধ হলেও পিসিতে উইন্ডোজ ৭ চালিয়ে যেতে পারবেন গ্রাহক।

কিন্তু এতে পাওয়া যাবে না কোনো নিরাপত্তা, সফটওয়্যার বা ফিচার আপডেট। ‘সাপোর্ট বন্ধ হলেও আপনি উইন্ডোজ ৭ চালিয়ে যেতে পারবেন, আপনার পিসির নিরাপত্তা আরও বেশি ঝুঁকিতে থাকবে,’- মাইক্রোসফট।

১৪ জানুয়ারি ২০২০ সালের পরও উইন্ডোজ ৭ ইনস্টল ও অ্যাক্টিভেট করা যাবে বলেও জানানো হয়েছে। নিরাপত্তা ঝুঁকি ও ভাইরাস এড়াতে উইন্ডোজ ১০-এ আপগ্রেড করার পরামর্শ দিয়েছে উইন্ডোজ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×