কর্মী নিয়োগ কমিয়েছে অ্যাপল

  আইটি ডেস্ক ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নতুন তিন মডেলের আইফোনের বিক্রি কম হচ্ছে। এতে করে খরচের ওপর লাগাম টানতে বাধ্য হচ্ছে অ্যাপল। তাই কর্মী নিয়োগের ক্ষেত্রে ধীরগতিতে চলার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। পুরোপুরিভাবে কর্মী নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখা হবে না। তবে ছয় মাস আগেই ট্রিলিয়ন ডলারের কোম্পানিতে পরিণত হওয়া অ্যাপলের অবস্থা যে সুবিধার নয় তা এখন স্পষ্ট। অ্যাপলের সিইও টিম কুক এক সভায় এ সিদ্ধান্ত নেন। কোন বিভাগে কত পরিমাণ কর্মী নিয়োগ কমানো হবে তা এখনও চূড়ান্ত হয়নি। তবে এ সিদ্ধান্তের ফলে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স টিমে নতুন কর্মী নিয়োগ দেয়ার হার কমে আসবে। দুই সপ্তাহ আগে বিনিয়োগকারীদের কাছে পাঠানো এক চিঠিতে টিম কুক জানান, এবার প্রথম প্রান্তিকের আয় প্রত্যাশার চেয়ে কম হবে। ক্রেতাদের আইফোন কেনার পরিমাণ কমেছে। এর আগে সরবরাহকারীদের আইফোনের উৎপাদন ১০ শতাংশ কমাতে নির্দেশ দেয় অ্যাপল। প্রথম প্রান্তিক অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কম পরিমাণে উৎপাদন করা হবে আইফোন। এ কাটছাঁটের আওতায় পড়বে আইফোন ১০ এস, আইফোন ১০ এস ম্যাক্স ও আইফোন ১০ আর। গত বছর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ৫ কোটি ২০ লাখেরও বেশি আইফোন বিক্রি হয় অ্যাপলের। ধারণা করা হচ্ছে, এ বছর একই প্রান্তিকে বিক্রি হবে ৪ কোটি থেকে ৪ কোটি ৩০ লাখ ইউনিট আইফোন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×