নিরাপত্তা রক্ষী রোবট

  আইটি ডেস্ক ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিরাপত্তা রক্ষী রোবট

অফিসের নিরাপত্তার জন্য আর সিকিউরিটি গার্ডের প্রয়োজন পড়বে না। রোবটই দিন-রাত অফিসের সবকিছু পাহারা দেবে। নিরাপত্তার সব দায়িত্ব পালন করছে কোভল্ট নামে একটি রোবট।

কোভল্টের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রতিষ্ঠাতা ট্রেবেজ ডেইল বলেন, এটি মূলত অসাধারণ সেন্সর এবং স্বয়ংক্রিয় গাড়ির সমন্বয়; যা ঘরের মধ্যে ঘুরে বেড়াবে। এটি স্বাভাবিক অবস্থার ওপর একটি মডেল তৈরি করবে এবং এরপর অস্বাভাবিক অবস্থার সন্ধান করবে। যন্ত্রটি এসব করবে বৃহৎ সেন্সরিংয়ের মাধ্যমে।

এটিকে দেখতে অনেকটা অফিসের আসবাবপত্রের মতোই। যন্ত্রটির চারদিকে ক্যামেরা থাকায় সবদিকে নজর রাখতে পারে। আর মাইক্রোফোন ও অস্বাভাবিক শব্দ চিহ্নিত করতে পারে। এটি মূলত একটি স্বয়ংক্রিয় গাড়ির মতো।

ক্যামেরা ও অন্যান্য সেন্সর বাধাগুলো শনাক্ত করতে পারে। যাতে রোবটটি ঘরের মধ্যে চলাফেরা করতে পারে। আর রোবটটি অফিসের অভ্যন্তরে একটি মডেল তৈরি করে।

এরপর মডেলের সঙ্গে মিল নেই, এমন জিনিসের সন্ধান করে। যেমন একজন অপরিচিত মানুষ যদি অফিসে আসেন, একটি দরজা বা জানালা হঠাৎ করে খুলে যাওয়া ইত্যাদি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×