এলো ব্লুটুথ ৫.১

  আইটি ডেস্ক ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এলো ব্লুটুথ ৫.১

দুটি অডিও ডিভাইসের মধ্যে কনটেন্ট আদান-প্রদানে দ্রুতগতির ব্লুটুথ সেবার সর্বশেষ সংস্করণ ৫.০ এসেছিল ২০১৬ সালের জুনে। তার আড়াই বছর পর ব্লুটুথের নতুন সংস্করণের ঘোষণা দিল প্রতিষ্ঠানটি।

ব্লুটুথ ৫.১ সংস্করণটি ইতিমধ্যে ডেভেলপারদের দেয়া হয়েছে। এটি অল্প সময়ের মধ্যে সব ধরনের ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে দেয়া হবে। নতুন সংস্করণে নতুন কিছু ফিচার যুক্ত করা হয়েছে। যেখানে জিপিএসের মাধ্যমে অন্য ডিভাইসটির অবস্থান জানতে পারবে আরেকজন।

ব্লুটুথ এসআইজি বলেছে, ব্লুটুথ ৫.১ প্রযুক্তি একেবারে সঠিকভাবে এক থেকে ১০ মিটারের মধ্যে যে কোনো ডিভাইসে সংযুক্ত হতে পারবে। এমনকি ইনডোরে এটি খুব ভালো কাজ করতে পারবে এবং ন্যাভিগেশন খুব শক্তিশালী হবে।

এ ছাড়া এতে অপ্টিমাইজড জিএটিটি পেয়ারিং এবং যোগাযোগের গতি আরও বাড়ানো হয়েছে বলে জানিয়েছে ব্লুটুথ। ব্লুটুথ এসআইজি ডিরেক্টর মার্ক পাওয়েল বলেন, ব্লুটুথ প্রযুক্তির অন্যতম দ্রুত বর্ধনশীল বিষয় হল এর লোকেশন সার্ভিস সল্যুশন। আশা করা যাচ্ছে নতুন প্রযুক্তিটি ২০২২ সাল নাগাদ ৪০ কোটি ডিভাইসে সক্রিয় থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×