হোয়াটসআপে এলো বায়োমেট্রিক সিকিউরিটি

  আইটি ডেস্ক ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হোয়াটসআপে এলো বায়োমেট্রিক সিকিউরিটি

হোয়াটসআপ নিরাপত্তায় যোগ করা হয়েছে বায়োমেট্রিক আনলকিং ফিচার।

আপাতত আইওএস সংস্করণে ফিচারটি যোগ হলেও শিগগির অ্যান্ড্রয়েড ডিভাইসেও আনা হবে এটি। নতুন ফিচারের মাধ্যমে আইফোন মডেলের ওপর ভিত্তি করে চ্যাটিং কথোপকথন ফেস আইডি বা টাচ আইডি দিয়ে লক বা আনলক করতে পারবেন হোয়াটসআপ গ্রাহকরা।

হোয়াটসআপের আইওএস সংস্করণ ২.১৯.২০-তে বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থাটি চালু করা হয়েছে। অ্যাপ স্টোর থেকে আপডেট করে হোয়াটসআপে ফিচারটি ব্যবহার করা যাবে। অ্যাপ আপডেট করার পর অ্যাকাউন্ট সেটিংসের প্রাইভেসি মেনু থেকে বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থা চালু করা যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ফিচারটির মাধ্যমে আলাদাভাবে কোনো কথোপকথন লক করতে পারবেন না গ্রাহক। পুরো অ্যাপটিই একেবার লক করতে হবে। তাই ডিভাইসটি আনলক করা থাকলেও হোয়াটসআপে বাড়তি নিরাপত্তা পাওয়া যাবে এর মাধ্যমে।

ফিচারটিতে পুরো নিরাপত্তা পেতে নোটিফিকেশন সেটিংসে সতর্ক থাকতে হবে বলেও জানানো হয়েছে। নোটিফিকেশনে ‘মেসেজ প্রিভিউ’ চালু করা থাকলে অ্যাপ আনলক না করেই বার্তা দেখতে ও উত্তর দেয়া যাবে। এমনকি কলও নেয়া যাবে অ্যাপ আনলক না করেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×