তথ্যপ্রযুক্তি সংগঠনগুলোর যৌথসভা

বাজার উন্নয়নে সমন্বিত বাজেট প্রস্তাবের পরিকল্পনা

  আইটি ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্থানীয় বাজার উন্নয়ন এবং তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্য এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর। ৯ ফেব্রুয়ারি ২০১৯-২০ অর্থবছরের তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক সম্মিলিত প্রাক বাজেট প্রস্তাবনা পেশ করার লক্ষ্যে বেসিস কার্যালয়ে সংশ্লিষ্ট খাতের বাণিজ্য সংগঠনগুলোর সভা অনুষ্ঠিত হয়।

সভায় বেসিস সভাপতি বলেন, ‘তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা বাণিজ্য সংগঠনগুলো একযোগে কাজ করে চলেছি। স্থানীয় বাজারের উন্নয়ন এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্যই এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে। সে লক্ষ্যেই প্রাক বাজেট (২০১৯-২০) সম্মিলিত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ’

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ করে স্থানীয় বাজারের অগ্রাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সম্মিলিত খসড়া বাজেট প্রস্তাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। সভায় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এমএ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল।

প্রাক বাজেট প্রস্তাবনা সভায় আরও উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, বাক্যের সহ-সভাপতি তানভির ইব্রাহিম এবং বাক্যের অর্থ সম্পাদক মো. আমিনুল হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×