জেপিমরগান নিয়ে আসছে ক্রিপ্টোকারেন্সি

  আইটি ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্রিপ্টোকারেন্সি খাতে প্রবেশ করছে আর্থিক সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান জেপিমরগান চেজ। নিজস্ব ভার্চুয়াল মুদ্রা উন্মোচনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। কয়েকটি ব্যাংক সাম্প্রতিক সময়ে ক্রিপ্টোকারেন্সি আনার বিষয়টি বিবেচনা করছে। তবে, এক্ষেত্রে জেপিমরগানের এমন সিদ্ধান্ত একটু অবাক করার মতোই? প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জেমি ডিমন এর আগে বলেছেন, বিটকয়েনে তার ‘কিচ্ছু যায় আসে না।’ দেখা যাচ্ছে প্রধানের এ কড়া অবস্থানও প্রতিষ্ঠানটিকে ভার্চুয়াল মুদ্রা থেকে দূরে রাখতে পারেনি। ‘জেপিএম কয়েন’ নামে আনা এ নতুন ডিজিটাল মুদ্রা সম্ভবত প্রতিষ্ঠানটির কর্মী ও কর্পোরেট গ্রাহকদের ভার্চুয়াল মুদ্রা ব্যবহার করে লেনদেনের সুযোগ করে দেবে। জেপি মরগ্যানের পক্ষ থেকে বলা হয়, প্রচলিত যে লেনদেন ব্যবস্থায় কয়েকদিন সময় লেগে যায় তার বিকল্প হিসেবেই জায়গা করে নেবে ক্রিপ্টোকারেন্সি। এক সময় ফেসবুকের মতো বড় প্রতিষ্ঠানও তাদের কর্মীদের মুহূর্তের মধ্যেই পারিশ্রমিক পরিশোধে জেপিএম কয়েন ব্যবহার শুরু করবে। সাধারণ গ্রাহকরা এ ভার্চুয়াল মুদ্রা ব্যবহার করে কেনাকাটা বা লেনদেন করতে পারবেন কিনা তা নিয়ে অবশ্য কিছু উল্লেখ করা হয়নি বলে জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনবিসি। ক্রিপ্টোকারেন্সি ও ব্লকচেইন খাতে প্রবেশে এটিই যে জেপি মরগ্যানের প্রথম পদক্ষেপ তা নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×