সিলিকন ভ্যালির ইনটেল ও ম্যাককেসন ভেনচার কার্যালয়ে পলক

  ফয়সাল আহমাদ ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলিকন ভ্যালিখ্যাত যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে মাদারবোর্ড উৎপাদনকারী প্রতিষ্ঠান ইন্টেল ও তরুণ উদ্যোক্তাদের সহায়তাকারী প্রতিষ্ঠান ম্যাককেসন ভেনচারের প্রধান কার্যালয় পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ১৭ ফেব্রুয়ারি সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশটির স্থানীয় সময় ১৬ ফেব্রুয়ারি, শনিবার এ দুই প্রতিষ্ঠানের কার্যালয় পরিদর্শনকালে প্রতিষ্ঠানগুলোর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে পৃথক বৈঠক করেন পলক। এ সময় উপস্থিত ছিলেন- ইন্টেলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিম কিলার ও ম্যাককেসন ভেনচারের ভাইস প্রেসিডেন্ট জেনিফার কারটার। প্রতিমন্ত্রী তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বাংলাদেশ সরকারকর্তৃক গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম বিশেষ করে স্টার্টআপ ও আইডিয়া প্রকল্প বিষয়ে তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন।

তিনি আইসিটি খাতের বিকাশে ইনটেলের প্রযুক্তিগত ও কারিগরি সহায়তা এবং নলেজ শেয়ারিংয়ের ওপর গুরত্বারোপ করেন। এ ছাড়া তিনি তরুণ উদ্যোক্তাদের টেকসই ব্যবসায়িক সহায়তার লক্ষ্যে সানফ্রান্সিসকো ভেনচার কর্তৃপক্ষকে ব্যবসাবান্ধব টেকসই কার্যক্রম গ্রহণের অনুরোধ জানান। এ ছাড়াও তিনি ইনটেলের টেকনোলজি, সিস্টেম আর্কিটেকচার, ক্লায়েন্ট গ্রুপ ও ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন বিভাগের কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×