শেষ হল রংপুর ক্যারিয়ার ক্যাম্প

সরাসরি সাক্ষাৎকার দিল আট শতাধিক শিক্ষার্থী

  আইটি ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্যপ্রযুক্তি খাতে পেশা গড়তে আগ্রহী তরুণ-তরুণীদের নিয়ে রংপুরে অনুষ্ঠিত হল দিনব্যাপী ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’। ১৯ ফেব্রুয়ারি সকালে শুরু হওয়া ক্যাম্পে আটশ’ বেশি চাকরিপ্রার্থী সরাসরি ইন্টারভিউ দিয়েছেন। রংপুর কারমাইকেল কলেজে আয়োজিত ক্যারিয়ার ক্যাম্পের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন এবং লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্টের পরিচালক রেজাউল করিম। তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এলআইসিটি প্রকল্প থেকে ক্যারিয়ার ক্যাম্পটির আয়োজন করা হয়। সহযোগিতা করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেস (বেসিস) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)।

ক্যারিয়ার ক্যাম্পে প্রাণ, ওয়ালটন, সিটি গ্রুপ, কাজী আইটি, ব্র্যাক, অগমেডিক্সসহ দেশের শীর্ষস্থানীয় ১৬টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থেকে চাকরিপ্রার্থী আগ্রহী তরুণ-তরুণীর সাক্ষাৎকার নেন। সেখান থেকে তারা সরাসরি চাকরি প্রদান ও প্রাথমিকভাবে কয়েকজনকে নির্বাচিত করেন। ক্যারিয়ার ক্যাম্পে যোগ দেয়ার জন্য গত ১০ দিনে ১০ হাজারের বেশি শিক্ষার্থী অনলাইনে নিবন্ধন করেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৫ হাজারের বেশি তরুণ-তরুণী ক্যারিয়ার ক্যাম্পে আসেন।

ক্যারিয়ার ক্যাম্পের অন্যতম ছিল ‘হার্ড টক অন ক্যারিয়ার’ নামের বিশেষ সেশন। এ সেশনে কারমাইকেল কলেজের রংপুর অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং প্রাণ, সিটি গ্রুপ ও ওয়ালটনের মানবসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেশনটি সঞ্চালনা করেন এলাইসিটি প্রকল্পের ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম। অগমেডিক্স বিডি লিমিটেডের ক্যারিয়ার ইন মেডিকেল স্ক্রাইবিং ফর অ্যানিওয়ান এবং কাজী আইটির ‘আইটি রিক্রুটমেন্ট আওয়ার’ নামের বিশেষ সেশন আয়োজন করা হয়। যেখানে আগ্রহী চাকরিপ্রার্থীরা পরীক্ষা দেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×