জিডিসি ২০১৯-এ আসতে পারে গেম এবং কনসোল

  আইটি ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রযুক্তি জায়ান্ট গুগল এবারের গেম ডেভেলপার কনফারেন্সে নতুন গেম ও কনসোলের ঘোষণা দিতে পারে। ১৯ মার্চ ২০১৯ শুরু হবে মার্কিন প্রতিষ্ঠানটির এ কনফারেন্স।

গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রির প্রতিবেদন অনুযায়ী, মার্চের সম্মেলনকে ঘিরে এরই মধ্যে গেম-সংশ্লিষ্ট অসংখ্য প্রতিষ্ঠানকে আমন্ত্রণ পাঠিয়েছে গুগল। জিডিসির শুরুর দিনই ‘প্রজেক্ট ইয়েটি’ ঘোষণা দেয়া হতে পারে। ধারণা করা হচ্ছে, নতুন এ প্রকল্পের আওতায় একটি গেম কনসোল ও কন্ট্রোলার উন্মোচন করা হতে পারে। বিশ্লেষকদের তথ্যমতে, অনলাইন গেমিং খাতে আধিপত্য বিস্তারে এরই মধ্যে বিপুল অর্থ লগ্নি করেছে গুগল। বিনিয়োগের মাধ্যমে গেমিং-সংশ্লিষ্ট হার্ডওয়্যার ও গেম উন্নয়নের পাশাপাশি ‘ইয়েটি’ নামে একটি স্ট্রিমিং সেবা চালুর উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি, যা ক্রোমকাস্ট টিভি সমর্থন করবে। সম্প্রতি ভিডিও গেম শিল্পের বিশেষজ্ঞ ফিল হ্যারিসনকে নিয়োগ দিয়েছে গুগল। তিনি এর আগে সনি ও মাইক্রোসফটের গেম বিভাগে দীর্ঘদিন কাজ করেছেন। ফিল হ্যারিসনের নিয়োগ গুগলের গেম ও কনসোল উন্মোচনের সম্ভাবনাকে আরও জোরালো করেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×