বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আয়োজন

প্রতিবন্ধীদের জন্য চাকরির মেলা

  আইটি ডেস্ক ০২ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আয়োজন

প্রতিবন্ধী বা বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য আবারও চাকরি মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। ২৩ মার্চ রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এ চাকরি মেলার আয়োজন করা হবে।

তথ্যপ্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ‘তথ্য প্রযুক্তির মাধ্যমে নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডারসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষমতায়ন’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তোলার কাজ করা হচ্ছে।

এই প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তরা এখানে চাকরির সুযোগ পেয়ে থাকেন। প্রকল্পটির উপপরিচালক গোলাম রাব্বানি জানান, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ২০১৫ সাল থেকে প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলার আয়োজন করে আসছে। মূলত মেলাটি বছরের শুরুর দিন বা জানুয়ারির ১ তারিখ হয়ে থাকে। এবার জাতীয় নির্বাচন থাকায় সেটি পিছিয়ে ২৩ মার্চ করা হচ্ছে।

তিনি জানান, ইতিমধ্যে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান তৈরি এবং তাদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তোলার জন্য মাসিক ১২ হাজার টাকা ভাতা দিয়ে প্রশিক্ষণ দেয়ার কার্যক্রম চলছে। এর মাধ্যমে প্রশিক্ষণ নেয়া ব্যক্তিরা এই মেলা থেকে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে চাকরি পেয়ে থাকেন। এবারের চাকরি মেলায় দেশীয় বেশ কয়েকটি প্রতিষ্ঠান অংশ নেবে।

যারা তাদের প্রতিনিধির মাধ্যমে প্রার্থী বাছাই করে নেবে। যেখানে কেউ সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে চাকরি পাবেন, আবার কেউবা প্রাথমিকভাবে নির্বাচিত হবেন।

পরে কিছু প্রক্রিয়া শেষে চাকরি পাবেন বলে জানান গোলাম রাব্বানি। গত বছর এ চাকরি মেলা থেকে ১৭৬ প্রতিবন্ধী ব্যক্তি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন বলেও জানান তিনি। এবার অনলাইনেও আবেদনের সুযোগ রেখেছে বিসিসি। সেজন্য আগ্রহীদের সংস্থাটির ওয়েবসাইটে গিয়ে ‘জব ফেয়ার ২০১৯’ এ অনলাইন জব অ্যাপ্লিকেশনে তার আবেদনপত্র পাঠাতে হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×