স্টার্টআপদের জন্য তৈরি হবে গ্লোবাল প্লাটফর্ম : পলক

  আইটি ডেস্ক ০৯ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্টার্টআপদের জন্য তৈরি হবে গ্লোবাল প্লাটফর্ম : পলক

দেশীয় স্টার্টআপগুলোর সহায়তায় বৈশ্বিক প্লাটফর্ম তৈরির কথা বলেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল এন্টারপ্রেনার নেটওয়ার্কের সহযোগী পরিচালক সুসান আমালের সঙ্গে আলোচনা সভা করেন জুনাইদ আহমেদ পলক। সভায় আন্তর্জাতিক প্লাটফর্মে স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন চ্যালেঞ্জ, বাধা, বিদেশি বিনিয়োগ ও ফান্ডিং পাওয়ার বিভিন্ন দিক নিয়ে সভায় আলোচনা করা হয়।

পলক বলেন, আমরা দেশের স্টার্টআপদের বিনা ভাড়ায় স্পেস বরাদ্দ দিচ্ছি। বিশ্ব বাজারে আমাদের উদ্যোগগুলোর জন্য একটা প্লাটফর্ম প্রস্তুত করা খুবই জরুরী।তিনি বলেন, আমাদের দুর্দান্ত আইডিয়া আছে, আমরা সেই আইডিয়াগুলো কাজ লাগাতে চাই।

অন্যান্য দেশের স্টার্টআপদের সঙ্গে কাজ করলে দেশের স্টার্টআপ নলেজ শেয়ার করে আইটি বিজনেসের বৈশ্বিক গতিধারা সম্পর্কে জানতে পারবে।মিজ সুসান আমাল বলেন, মেন্টরিং ও সঠিক গাইডেন্সের অভাবে ৮০ ভাগ স্টার্টআপ দাঁড়াতে পারে না।

সঠিক দিক নির্দেশনা পেলে এই স্টার্টআপদের মাধ্যমেই অনেক বড় বড় কোম্পানি প্রতিষ্ঠা করা সম্ভব। সফলতার জন্য সিলিকন ভ্যালিতে যাওয়ার প্রয়োজন নেই। গ্লোবাল এন্টারপ্রেনার নেটওয়ার্ক বিশ্বের প্রায় ১৭০টি দেশের সঙ্গে কাজ করে।

আলোচনা সভায় আরও উপিস্থত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, তথ্যপ্রযুক্তি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং দেশীয় স্টার্টআপগুলো প্রতিনিধিরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×