কোয়ালকমের চিপসেটে ১৯২ পিক্সেল ক্যামেরা

  আইটি ডেস্ক ১৩ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কোয়ালকমের চিপসেটে ১৯২ পিক্সেল ক্যামেরা

কোয়ালকমের স্ন্যাপড্রাগন কিছু চিপসেটে ১৯২ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা সাপোর্ট করতে সক্ষম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্ন্যাপড্রাগন ৮৫৫, ৮৪৫, ৭১০, ৬৭৫ এবং ৬৭০ চিপসেটে সিঙ্গেল হিসেবে ১৯২ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট করবে। ডেভেলপাররা, বিশেষ করে যারা গুগল ক্যামেরা অ্যাপ্লিকেশনের পোর্ট এবং নন-পিক্সেল ডিভাইসগুলোতে প্রযুক্তির মতো প্রকল্পগুলোতে কাজ করে, তারা সরাসরি আইএসপি স্পেসে আগ্রহী।

তারা এটিকে একটি উদ্ভাবন হিসেবে দেখে একে স্বাগত জানিয়েছে বলে জিএসএমএরিনা রোববার জানিয়েছে এমনটাই। তবে প্রতিষ্ঠানটি চাইছে এটিকে আরও উন্নত করে ডুয়াল ক্যামেরা আনার জন্যও কাজ করছে। যেখানে স্লোমোশন রেকোর্ডিং, হাইব্রিড অটোফোকাসের মতো ফিচার রাখা হবে।

কোয়ালকম বলছে, তারা অল্প সময়ের মধ্যে বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবে। সাম্প্রতিক কিছু চিপসেটে এটি সাপোর্ট করবে। কিন্তু যেহেতু ট্রেন্ড চলছে ডুয়াল-তিন-চার ক্যামেরার তাই তারা তাকে আরও উন্নত করতে চায়। কোয়ালকম তাদের ওয়েবসাইটেই বিষয়টি জানাবে। এর মধ্যে বাজারে ৪৮ মেগাপিক্সেলের রেডমি নোট ৭ ছেড়েছে শাওমি। যেটাতে কোয়ালকমেন স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×