বেসিস সফটএক্সপো ২০১৯

জাপানের অংশগ্রহণে পালিত হচ্ছে জাপান ডে

  আইটি প্রতিবেদক ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টেকনোলজি ফর প্রসপারিটি স্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী ১৫তম বেসিস সফটএক্সপো ২০১৯। ১৯ মার্চ মঙ্গলবার প্রথমদিনের সকল সেমিনারে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের পর ২০ মার্চ দ্বিতীয় দিনেও সফলতার সঙ্গে পালিত হয় জাপান ডেসহ অন্যান্য বিশেষ সেমিনার।

জাপানের বাজারে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির বাজার প্রসারে যৌথভাবে কাজ করছে সরকার এবং বেসরকারি প্রতিষ্ঠানসহ বেসিস। জাপানে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান সম্ভাবনার কথা মাথায় রেখে বেসিস মেলার ২য় দিনকে জাপান ডে হিসেবে ঘোষণা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। অনুষ্ঠানে বক্তারা জানান, জাপানে বাংলাদেশের বাজার বৃদ্ধিতে খোলা হচ্ছে বাংলাদেশের ডেস্ক একইভাবে বাংলাদেশে জাপানের ডেস্ক থাকবে।

প্রধান অথিতির বক্তব্যে মাননীয় মন্ত্রী বলেন, জাপানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বহু পুরনো এবং বাংলাদেশের সার্বিক উন্নয়নে জাপানের সহযোগিতা বরাবরই ইতিবাচক। সরকার দেশের তথ্যপ্রযুক্তি খাতকে খুবই গুরুত্ব দিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে এবং এর ফলাফল ও ইতিবাচক। মন্ত্রী আরও বলেন, তথ্যপ্রযুক্তি ছাড়াও অন্যান্য বাণিজ্য প্রসারে ও জাপান বাজার বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। আগামী ৫ বছরে এ সম্পর্কের আরও উন্নতি হবে বলে আমি মনে করি।

জাপান ডে’র অন্য আয়োজনগুলো হল

জাপানে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে করণীয়, এক্সিপেরিয়েন্স শেয়ারিং সেশন, জাইকা-আইটিইই সনদ বিতরণী অনুষ্ঠান।

রেজিস্ট্রেশনের জন্য ভিজিট : http://softexpo.com.bd/visitor-registration-2019/ তিন দিনব্যাপী বেসিস সফটএক্সপো ২০১৯ চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×