নতুন কনফিগারেশনে আইম্যাক প্রো

  আইটি ডেস্ক ২৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইম্যাক প্রো’র নতুন কিছু কনফিগারেশন উন্মুক্ত করেছে অ্যাপল। মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটির এ ডেস্কটপ কম্পিউটারে এখন র‌্যাম লাগানো যাবে ২৫৬ গিগাবাইট পর্যন্ত। ২৫৬ গিগাবাইট র‌্যামের এ অপশনটিকে ‘অবাস্তব’ বলে বর্ণনা করেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। এত ক্ষমতা আদৌ প্রয়োজন আছে কিনা সেই ইঙ্গিতই দিয়েছে সাইটটি। আইম্যাক প্রো’র বেসিক মডেলটির দাম শুরু হয়েছে ৪৯৯৯ মার্কিন ডলার থেকে। অ্যাপলের ওয়েবসাইটে দেখা যাচ্ছে নতুন অফার হিসেবে যোগ করা ২৫৬ গিগাবাইটের র‌্যামের জন্য গুনতে হবে ৫২০০ ডলার। অর্থাৎ স্রেফ র‌্যামের দাম দিয়েই আরেকটি নতুন আইম্যাক কেনা সম্ভব। আইম্যাক প্রো’র বেইজ মডেলে থাকে ৩২ গিগাবাইট র‌্যাম। এটি ৬৪ গিগাবাইটে আপগ্রেড করতে বাড়তি যোগ হয় ৪০০ মার্কিন ডলার। আর ১২৮ গিগাবাইট মডেলের জন্য গুনতে হয় বাড়তি ২০০০ মার্কিন ডলার। র‌্যামের পাশাপাশি আইম্যাক প্রো’র গ্রাফিক্স ইউনিটও আপগ্রেড করেছে অ্যাপল। এবার এতে যোগ করা যাবে ১৬ গিগাবাইট মেমোরির রেডিওন প্রো ভেগা ৬৪এক্স। নতুন জিপিইউয়ের জন্য গ্রাহককে বাড়তি গুনতে হবে ৭০০ মার্কিন ডলার। ভার্জের প্রতিবেদনে বলা হয়, সবচেয়ে আপগ্রেডেড কনফিগারেশন অর্থাৎ ২.৩ গিগাহার্টজ ১৮কোর জিওন ডাব্লিউ প্রসেসর, ২৫৬ গিগাবাইট র‌্যাম, চার টেরাবাইট স্টোরেজ এবং ভেগা ৬৪এক্স জিপিইউসহ আইম্যাক প্রো’র দাম পড়বে ১৫৬৯৯ মার্কিন ডলার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×