বেশি চার্জ খরচ করছে গ্যালাক্সি এস১০

  আইটি ডেস্ক ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেশি চার্জ খরচ করছে গ্যালাক্সি এস১০

‘ট্যাপ টু ওয়েক’ ফিচারে ত্রুটি রয়েছে বলে অভিযোগ করেছে গ্রাহকরা। আর এ ত্রুটির কারণে স্যামসাং গ্যালাক্সি এস১০ ডিভাইসের ব্যাটারি স্বাভাবিকের চেয়ে বেশি খরচ হচ্ছে বলে দাবি করা হয়েছে।

ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, ডিভাইসের ‘ট্যাপ টু ওয়েক’ ফিচারে এ ত্রুটি রয়েছে। ফিচারটির মাধ্যমে পর্দায় দু’বার ট্যাপ করলে পর্দা অ্যাক্টিভেটেড হয়। রেডিট এবং স্যামসাং কমিউনিটি ফোরামে অনেক গ্রাহক অভিযোগ করেছেন- ফিচারটি অনেক বেশি স্পর্শকাতর। এর কারণে গ্রাহকের পকেটেই পর্দার আলো জ্বলে যাচ্ছে। ফলে ফোনটি ব্যবহার করা না হলেও ডিভাইসটি ব্যাটারি খরচ করছে।

স্যামসাং কমিউনিটি ফোরামে এক গ্রাহক বলেন, ‘আমি এর আগে কোনো স্যামসাং ফোনে এমনটা দেখিনি; তাই আমি প্রথমে ট্যাপ টু অ্যাকটিভেট ফিচার চালু করেছি। এখন আমার কাছে স্যামসাংয়ের সবচেয়ে নতুন ফোন থাকা সত্ত্বেও এটি ঠিকভাবে কাজ করছে না।’ আমার কাপড়ের মধ্য দিয়েই ফোনে পা লেগে পর্দা চালু হচ্ছে। এটি ব্যাটারি খরচ করছে এবং অনিচ্ছাকৃত টাচ সুরক্ষা ব্যবস্থাটি অকার্যকর।

এ দুটি ফিচার সেখানে আছে। ৯০০ মার্কিন ডলার কিসের জন্য? ফ্ল্যাগশিপ যেটা ঠিকমতো কাজ করে না? ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস১০-এর প্রক্সিমিটি সেন্সরের কারণে এমন ত্রুটি হতে পারে।

কথা বলার সময় পর্দা বন্ধ করে রাখতে কাজ করে এ সেন্সর, যাতে চোয়ালের ঘষায় ভুলবশত পর্দায় চাপ না পড়ে। সফটওয়্যার ত্রুটি হলে এটি পরবর্তী আপডেটেই সারানো সম্ভব বলে মনে করা হচ্ছে; কিন্তু ত্রুটির বিষয় নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি নির্মাতা প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×