অটোমেশনের মাধ্যমে বিটিসিএলের গ্রাহকসেবা জনবান্ধব করার নির্দেশ

  সাইফ আহমাদ ০৬ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অটোমেশনের মাধ্যমে বিটিসিএলের গ্রাহকসেবা জনবান্ধব করার নির্দেশ

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএলের) সব গ্রাহক সেবা অটোমেশন করার নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা এবং সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করার তাগিদ দেন।

বৃহস্পতিবার ঢাকায় বিটিসিএলের সদর দফতরে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ নির্দেশনা দেন। মোস্তাফা জব্বার তার বক্তব্যে বিদ্যমান জনবলকে আধুনিক প্রযুক্তি উপযোগী করে তৈরি এবং বিডি ডোমেইন নিবন্ধন ফি ও টেলিফোন সংযোগের ডিমান্ড নোট পদ্ধতি পরিবর্তনসহ অন্য আরও নির্দেশনা দেন। তিনি বলেন, ‘বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা, নিষ্ঠা ও সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।’

মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বিশ্বব্যাংকের হিসাব অনুযায়ী আজ বিশ্বের শীর্ষ পাঁচ ক্রমবর্ধমান অর্থনৈতিক দেশের মর্যাদায় অধিষ্ঠিত হয়েছে। অগ্রগতির অগ্রযাত্রা আরও বেগবান করতে ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে তারই দিকনির্দেশনায় বাংলাদেশ ফাইভজি প্রযুক্তির যুগে প্রবেশ করার প্রস্তুতি সম্পন্ন করছে।’ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদ ও উপমহাব্যবস্থাপক খান আতাউর রহমান বক্তব্য দেন।

এ সময় বিটিসিএল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড মন্ত্রীকে অবহিত করা হয়। মন্ত্রী প্রতিটি কর্মকাণ্ডের ওপর মতামত ও পরামর্শ দেন। একই সঙ্গে ডিমান্ড নোট পদ্ধতির পরিবর্তন ঘটিয়ে অটোমেশন পদ্ধতিতে ঘরে বসেই যাতে গ্রাহক সেবা পেতে পারেন এ বিষয়েও তিনি করণীয় বিষয়ে দিকনির্দেশনা দেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×