প্রশ্নফাঁস ঠেকাতে মোবাইল ফোনে ইন্টারনেট আধা ঘণ্টা বন্ধ ছিল

  যুগান্তর আইটি ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রশ্নফাঁস ঠেকাতে মোবাইল ফোনে ইন্টারনেট আধা ঘণ্টা বন্ধ ছিল

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে দেশে মোবাইল ইন্টারনেট আধা ঘণ্টার জন্য বন্ধ করা হয়েছিল।

রোববার সকাল সাড়ে নয়টায় ই-মেইল পাঠিয়ে চার মোবাইল ফোন অপারেটরকে এই নির্দেশনা দেয়া হয়। তবে নির্দেশনা বাস্তবায়নের প্রক্রিয়া বেশ দীর্ঘ হওয়ায় তা শেষ করতে ১০টা পেরিয়ে যায়।

এতে অপারেটরগুলো আবার ইন্টারনেট চালুর প্রক্রিয়া শুরু করে। ফলে ওই সময়টাতে দেশের সব জায়গায় সমানভাবে ইন্টারনেট বন্ধ বা চালু ছিল না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অনেক জায়গায় এই সময়ে অনেক গ্রাহক মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারেননি। আবার কোথাও কোথাও তারা ইন্টারনেট ব্যবহার করতে পেরেছেনÑ এমনটাই জানালেন শীর্ষস্থানীয় এক মোবাইল অপারেটরের ঊর্ধ্বতন কর্মকর্তা।

কোম্পানিটি আরও জানায়, তাদের নেটওয়ার্ক থেকে ইন্টারনেট সম্পূর্ণ বন্ধ করতে প্রায় এক ঘণ্টা সময় লাগে। একইভাবে তা চালু করতেও এক ঘণ্টার মতো লাগে। ফলে নির্দেশনা পেলেই তা সঙ্গে সঙ্গে বাস্তবায়ন করা তাদের পক্ষে সম্ভব হয় না।

মোবাইল ইন্টারনেট বন্ধ করার নির্দেশনা দিলেও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা ওয়াইম্যাক্স অপারেটরদের সেবা চলমান ছিল বলে জানা গেছে।

চলমান মাধ্যমিক পরীক্ষায় দফায় দফায় প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। এ কারণে সরকার অনেক বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েছে। নানা ব্যবস্থা নেয়ার পরেও প্রায় প্রতিটি পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে।

এমন পরিস্থিতিতে সরকার মোবাইল ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter