খ্যাতিমানদের নামে জালিয়াতি

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খ্যাতিমানদের নামে জালিয়াতি

টুইটারের ভুয়া অ্যাকাউন্ট নিয়ে বিতর্ক যেন থামছেই না। এবার ভুয়া অ্যাকাউন্ট ব্যবহারকারীদের শিকার হচ্ছেন বিল গেটস, ওয়ারেন বাফেটের মতো বিলিয়নিয়াররা। ভুয়া অ্যাকাউন্ট রোধে সোশ্যাল নেটওয়ার্কটির নীরবতাকে কাজে লাগিয়ে এক রাতেই হাজার হাজার ডলার হাতিয়ে নিয়েছে ডিজিটাল জালিয়াত চক্র।

কয়েকজন বিলিয়নিয়ারের নামে ভুয়া অ্যাকাউন্ট বানিয়েই সেখান থেকে পাঁচ হাজার ডলার (চার লাখ টাকার বেশি) কামিয়েছে জালিয়াতরা।

সূক্ষ্ম কিছু পরিবর্তন এনে এসব বিলিয়নিয়ারের নামে ভুয়া টুইটার অ্যাকাউন্ট বানিয়ে সেখান থেকে ক্রিপ্টোকারেন্সিতে টাকা পাঠানোর ফাঁদ পাতা হয়। বেখেয়ালে সেই ফাঁদে পা দিয়ে অনেকেই পকেট থেকে টাকা খসিয়েছেন।

সেলিব্রেটি টেক জায়ান্টদের ভুয়া অ্যাকাউন্ট থেকে লেখা হয়, আপনারা সবাই জানেন, আমি এখন ক্রিপ্টো কারেন্সির লেনদেন করছি। তাই প্রথম ১০০ ব্যক্তিকে ১০০ ইথেরিয়াম দেব। আপনাদেরকে শুধু নিচের দেয়া ঠিকানায় ৫ ইথেরিয়াম জমা করতে হবে। এটাই আপনার কাছে ১০০ ডলার হয়ে ফিরে আসবে।

এরপরে হ্যাশট্যাগ দিয়ে বিফাস্ট ও ওয়ারেনগিভস লিখে একটি নম্বর দেয়া হয়। একজন বিলিয়নিয়ারের অ্যাকাউন্টে এমন টুইট দেখে অন্তত এক হাজার ব্যবহারকারী ৫ ইথেরিয়াম পাঠিয়েছেন বলে জানা গেছে। ক্রিপ্টোকারেন্সি অ্যাকাউন্টের গোপনীয়তা রক্ষা করায় অ্যাকাউন্টের মালিককেও শনাক্ত করা যাচ্ছে না।

এতে টেক বিশেষজ্ঞরা এমন জালিয়াত চক্র থেকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন। টুইটার এর আগে এমন কয়েকটি অ্যাকাউন্ট সরালেও এখনও কয়েকটি অ্যাকাউন্ট সচল আছে। বিডিনিউজ। -আইটি ডেস্ক

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.