বই মেলা

ইমনের ‘ইউটিউবার’

  যুগান্তর আইটি ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইমনের ‘ইউটিউবার’

গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও সাংবাদিক নাজমুল হক ইমনের নতুন বই ‘ইউটিউবার’। বইটির প্রচ্ছদ করেছেন আশরাফুল ইসলাম রানা। গ্রাফোসম্যান পাবলিকেশনের ৩১৯-৩২০ নম্বরে স্টলে পাওয়া যাচ্ছে বইটি। দাম ১৫০ টাকা।

লেখক নাজমুল হক ইমন বলেন, ইউটিউব নিয়ে আমরা বেশ কয়েক বছর মেতে আছি। কিন্তু কাদের কনটেন্ট নিয়ে আমরা মাতামাতি করছি।

কে বা কারা বানাচ্ছে এই কনটেন্টগুলো? যাদের আমরা প্রতিনিয়ত ইউটিউব চ্যানেলে দেখছি; তারা কারা? তাদের পরিচয় কি? কে কোথায় কাজ করে? কতদিন ধরে কাজ করছে? ইউটিউব ছাড়া আর কি করে তারা? এমন অনেক তথ্যই আমাদের অজানা।

বর্তমানে দেশে ইউটিউবারের সংখ্যা অনেক। আমি স্বীকার করছি সবাইকে নিয়ে লিখতে পারিনি। কিন্তু যাদের এই মলাটে বন্দি করেছি; তারা ইউটিউবে ভালো করছেন এবং জনপ্রিয়তাতেও র্শীষে আছেন। যারা প্রিয় ইউটিউবারদের সম্পর্কে কিছুই জানেন না তাদের কাজে আসবে বইটি।

সংগ্রহ করার মতো হবে ইউটিউবার বই। উল্লেখ্য, এবারের গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের মোট ৬টি বই প্রকাশিত হয়েছে। গ্রাফোসম্যান পাবলিকেশন থেকে ইউটিউবার, গাধার আন্ডা, ভূত ভিলা ও সাহাবের গোয়েন্দা বাহিনী রিলোড এবং আলোকবর্তিকা প্রকাশনী থেকে ভাইরাস ও মেড ইন বগুড়া। বইগুলো গ্রন্থমেলাতে পাওয়া যাচ্ছে।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বইমেলা-২০১৮".*')) AND id<>16712 ORDER BY id DESC

ঘটনাপ্রবাহ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter