২,৭৯,০০০ অনলাইন কনটেন্ট সরিয়েছে চীন

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২,৭৯,০০০ অনলাইন কনটেন্ট সরিয়েছে চীন

সহিংস বা যৌনতাপূর্ণ কার্টুনের মতো ২,৭৯,০০০ কনটেন্ট সরিয়েছে চীনা কর্তৃপক্ষ। সরকারি একটি প্রচারণার অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়ের তথ্যমতে, চলতি বছর জানুয়ারিতে শুরু হওয়া প্রচারণার অংশ হিসেবে ১,০৭৯টি অনলাইন অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

সহিংস বা পর্নোগ্রাফিক দৃশ্যগুলোতে পেপা পিগ-এর মতো শিশুদের পছন্দের চরিত্রগুলো দেখানোর অভিযোগে এই ভিডিওগুলো লক্ষ্য করা হয়েছে।

টেনসেন্ট, ইয়োকু আর বাইদু’র মতো চীনা ইন্টারনেট প্রতিষ্ঠানগুলোকে কর্তৃপক্ষের পক্ষ থেকে তাদের কনটেন্ট যাচাই ও তাৎক্ষণিকভাবে এই কনটেন্টগুলো মুছে ফেলতে বলা হয়।

এদিকে সামাজিক মাধ্যম প্রতিষ্ঠান রেডিট ও টুইটার সম্প্রতি তাদের প্লাটফর্মগুলো থেকে কারও অনিচ্ছায় তার চেহারা দেখানো হয়েছে এমন পর্নোগ্রাফিক ভিডিওগুলো সরানোর পদক্ষেপ নিয়েছে। তারকাদের চেহারা পর্নোগ্রাফিক ভিডিওতে বসিয়ে বানানো ভুয়া পর্নো ‘ডিপফেইক’ নিয়ে আলোচনা শুরু হলে এই পদক্ষেপ নেয়া হয়। বিডিনিউজ -আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter