রেডমি ৭ই হবে আপনার পারফরম্যান্স পার্টনার

  ফয়সাল আহমাদ ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রেডমি ৭ই হবে আপনার পারফরম্যান্স পার্টনার
রেডমি ৭

পারফরমেন্স ও ডিজাইনের এক চমৎকার সমন্বয় নিয়ে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বাজারে নিয়ে এলো তাদের নতুন ফোন রেডমি ৭। স্বাচ্ছন্দ্যে ও নির্বিঘ্নে মোবাইল ব্যবহার করার সুবিধা দিতে দীর্ঘস্থায়ী ব্যাটারি সম্পন্ন এই ফোনে রয়েছে আধুনিক সব ফিচার। চলুন জেনে নেই কী কী রয়েছে নতুন এই ফোনটিতে :

ডট ড্রপ ডিজাইন

গ্র্যাডিয়েন্ট ডিজাইন ও ১৯:৯ অনুপাতের ৬.২৬ ইঞ্চি বিশাল এই ফোনটির ফ্রন্টে স্ক্রিনের সুরক্ষা ও সৌন্দর্যের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর স্বল্প বেজেল সম্পন্ন এইচডি+ ডট ড্রপ ডিসপ্লে। এর এলসিডি ডিসপ্লে গ্রাহকদের দেয় গেমিং এবং ভিডিও দেখার এক অনন্য অভিজ্ঞতা। কমেট ব্লু, লুনার রেড অথবা ইক্লিপ্স ব্ল্যাক এ তিন রঙে রয়েছে ফোনটি।

ডুয়েল ক্যামেরা ও ফেস আনলক

ছবিকে প্রাণবন্ত ও অধিক আকর্ষণীয় করতে ফোনটির পেছনে রয়েছে ১২+২ ডুয়েল ক্যামেরা যা এফ/২.২ অ্যাপারচার ও এলইডি ফ্ল্যাশ সমৃদ্ধ। এর কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ব্যাকগ্রাউন্ড ব্লারিং মোড খুব সহজেই স্পষ্ট ও নিখুঁত পোর্ট্রেইট ধারণ করতে পারে। এই ফোনের পাম শাটার ফিচারটি বেশ মজার। ক্যামেরার সামনে হাতের তালু তুলে ধরলেই ফোনটি স্পর্শ না করেই ছবি তোলা হয়ে যাবে এই ফিচারের মাধ্যমে। আরও রয়েছে ফেস আনলক সুবিধা যার মাধ্যমে ব্যবহারকারীর চেহারা দিয়ে অতি সহজেই ফোনটি আনলক করা যায়।

শক্তিশালী হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেম

ফোনটির শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর ফোনের ব্যাটারিকে অধিক কর্ম পরিচালনায় উপযুক্ত করে তুলেছে। ২জিবি ও ৩জিবি এই দুইটি ভ্যারিয়েন্ট র‌্যামে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে যাতে রয়েছে যথাক্রমে ১৬জিবি ও ৩২জিবি রম। তাছাড়া ৫১২জিবি পর্যন্ত মেমরি বাড়ানোর সুবিধা। আর নিশ্চিন্তে দীর্ঘক্ষণ ব্যবহারের উন্নত মানের ৪,০০০ এমএএইচ ব্যাটারি তো আছেই, যা ৪০০ ঘণ্টা পর্যন্ত স্টান্ডবাই টাইম নিশ্চিত করে। রয়েছে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ পাই যা ফোনটিকে আরও গতিসম্পন্ন করেছে।

দৈনন্দিন জীবনকে আরও সহজ করতে ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনফ্রারেড সেন্সর। এর মাধ্যমে গ্রাহকরা ফোনটিকে ৪,০০০ এরও বেশি ইলেকট্রনিক্স ও অ্যাপ্লায়েন্স-এ রিমোর্ট হিসেবে ব্যবহার করতে পারেন।

রেডমি ৭-এ রয়েছে দ্রুত ও নিরাপদ ফিংগারপ্রিন্ট আনলক সুবিধা, একটি মাইক্রো এসডি কার্ড ও দুটি সিম ব্যবহারের সুবিধা।

অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রেডমি ৭ এখন বাজারে পাওয়া যাচ্ছে। ২জিবি+১৬জিবি ভার্সনের মূল্য ১১,৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩,৯৯৯ টাকা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×