তিন ক্যামেরার নতুন আইফোন

  আইটি ডেস্ক ১৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন ক্যামেরার নতুন আইফোন

পরবর্তী প্রজন্মের আইফোন তথা ‘আইফোন ১১ আনার জন্য কাজ করছে অ্যাপল। এর মধ্যে আইফোন ১১ নিয়ে বিভিন্ন ধরনের খবর ফাঁস হয়েছে। নানা ধরনের পরিবর্তনের মধ্যে নতুন ওই আইফোনে ক্যামেরায় ও বিশেষ পরিবর্তন আসছে বলে জানা যায়।

আইফোন ১১-র জন্য এর মধ্যে মূল যন্ত্রাংশ তৈরির কাজ শুরু হয়েছে। শুরু হয়েছে উৎপাদন। তাইওয়ানের সেমিকন্ডাক্টার উৎপাদনকারী প্রতিষ্ঠান ডিভাইসটির জন্য এ১৩ প্রসেসর পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। চলতি মাসেই আইফোন ১১ উৎপাদনের কাজ শুরু হচ্ছে।

নতুন ফোনটির পেছনে থাকবে তিনটি ক্যামেরা। যার ছবি কিছুদিন আগেই ফাঁস হয়েছে। নতুন খবরে বলা হচ্ছে, ডিভাইসটিতে থাকবে রিভার্স চার্জিং সুবিধা। তবে আইফোন ১১তে ফাইভজি থাকবে কি থাকবে না সে সম্পর্কে কিছু বলেনি অ্যাপল। কিন্তু ওই প্রতিবেদনে বলা হচ্ছে, কেউ নাকি ফাইভজি প্রত্যাশা করছে না।

সাধারণত অ্যাপল তাদের আইফোন উন্মোচন করে সেপ্টেম্বর মাসে ইভেন্ট করে। সামনের সেপ্টেম্বরে হয়তো আমরা আইফোন ১১ দেখতে পাব। তার আগে জুনে শুরু হতে যাওয়া ডাব্লিউডাব্লিউডিসি সম্মেলনে অ্যাপল তাদের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ আইওএস ১৩ উন্মোচন করবে বলেও জানা যাচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×