অ্যাপল নিয়ে বিফলে যাওয়া বিলগেটসের ভবিষ্যদ্বাণী

  আইটি ডেস্ক ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস
মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস

ব্যবসা করে পৃথিবীর শীর্ষ ধনীর খেতাব ধরে রেখেছিলেন বেশ কয়েক বছর। বর্তমানে তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী হতে পারলেও অ্যাপলের ব্যাপারে মন্তব্য করে কখনও নিজেকে সঠিক প্রমাণ করতে পারেননি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

অ্যাপলের ব্যাপারে দুটি ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি, কোনোটাই ফলেনি। ২০১০ সালে বলেছিলেন, সাধারণ মানুষ কখনই আইপ্যাড ব্যবহার করবে না। ২০০৫ সালে আইপড নিয়েও একই ধরনের মন্তব্য করেছিলেন তিনি।

তার ধারণা ছিল, হুজুগের ফলে প্রথম অবস্থায় বিক্রি হলেও বাজারে বেশিদিন টিকতে পারবে না আইপড। সে সময় দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আইপডকে অ্যাপল কম্পিউটারের সঙ্গে তুলনা করতে পারেন। ম্যাকিনটোশ গ্রাফিক্স ইউজার ইন্টারফেস দিয়ে এক সময় অ্যাপল খুব শক্ত অবস্থানে ছিল। এখন আইপড যেমন অবস্থানে আছে। তবে পরিবর্তীতে তা বাজার থেকে হারিয়ে যায়।

আদতে অ্যাপলের আইপডও বাজার থেকে হারিয়ে গেছে। একটি বাদে সব মডেলের উৎপাদন বন্ধ হয়ে গেছে। তবে বাজার থেকে হারিয়ে যাওয়ার আগে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল আইপড।

তাই দীর্ঘ ১৭ বছরে লাখ লাখ আইপড বিক্রি করে অ্যাপল। বিশেষ করে আইফোন বাজারে আসার আগে অ্যাপলের সবচেয়ে বেশি বিক্রীত ডিভাইস ছিল আইপড। টেক শহর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×