ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সঙ্গে কাজ করবে এস্তোনিয়া

  সাইফ আহমাদ ২৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সঙ্গে কাজ করবে এস্তোনিয়া
এস্তেনিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর সাক্ষাৎকালে দুই দেশের সংশ্লিষ্ট খাতের শীর্ষ ব্যক্তিবর্গ

অল্প সময়ের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশ অনেক সফল। আগামী দিনগুলোতে বাংলাদেশ বহুদূর এগিয়ে যাবে এবং বিভিন্ন বিষয়ে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন এস্তোনিয়ার প্রেসিডেন্ট কের্তি কালজুলেইড।

স্থানীয় সময় ২১ মে, মঙ্গলবার দেশটির রাজধানী তাল্লিনে এস্তোনিয়ার প্রেসিডেন্ট কের্তি কালজুলেইডের সঙ্গে সাক্ষাৎ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় কের্তি কালজুলেইড এ আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়, বিশেষ করে বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এস্তোনিয়ার প্রেসিডেন্ট কের্তি কালজুলেইড বলেন, অল্প সময়ের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশ অনেক সফল। আগামী দিনগুলোতে বাংলাদেশ বহুদূর এগিয়ে যাবে।

এর আগে প্রতিমন্ত্রী কের্তি কালজুলেইডের কাছে ‘ভিশন-২০২১’ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন কর্মসূচির বিভিন্ন তথ্য তুলে ধরেন।

তিনি জানান, বাংলাদেশের মোবাইল ব্যাংকিংসহ অনলাইনভিত্তিক কার্যক্রম উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে। সরকার ইন্টারনেট সংযোগসহ আধুনিক সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তর করতে কাজ করছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে হাইটেক পার্ক, ইনফো সরকার-৩ পর্যায় প্রকল্প, ডাটা সেন্টার, স্টার্টআপ প্রকল্পসহ চলমান কার্যক্রম নিয়ে প্রেসিডেন্টকে অবহিত করেন পলক।

উল্লেখ্য, জুনাইদ আহমেদ পলক ‘পঞ্চম ই-গভর্নেন্স সম্মেলন ২০১৯’ সম্মেলন উপলক্ষে এস্তোনিয়ায় অবস্থান করছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×