অ্যাপলের নতুন আইপড

  আইটি ডেস্ক ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইপড টাচের নতুন সংস্করণ উন্মোচন করেছে অ্যাপল। এতে রাখা হয়েছে এ১০ ফিউশন প্রসেসরের সঙ্গে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ অপশন। ২০১৫ সালের জুলাই মাসে ষষ্ঠ প্রজন্মের আইপড টাচের পর এবারই প্রথম ডিভাইসটি আপডেট করল অ্যাপল। আইফোন ৭-এর প্রসেসরই এবার যোগ করা হয়েছে নতুন সংস্করণে। প্রসেসর ছাড়া আর তেমন কিছুই আপডেট করা হয়নি আইপড টাচের নতুন সংস্করণে। আগের মতোই ৪ ইঞ্চি পর্দা, হোম বাটন এবং ক্যামেরা রাখা হয়েছে ডিভাইসটিতে।

অ্যাপলের দাবি, আগের চেয়ে দ্বিগুণ সিপিউ কার্যক্ষমতা এবং তিন গুণ গ্রাফিক্স পাওয়া যাবে নতুন আইপড টাচে। নতুন আইপড টাচের মাধ্যমে অ্যাপলের আসন্ন আর্কেড গেমিং নিবন্ধন সেবারও প্রচারণা চালানো হচ্ছে। ডিভাইসটির স্পেসিফিকেশন বাড়ানো হয়েছে, যাতে এ সেবার সব গেম এতে খেলা যায়। বর্তমানে নিবন্ধন সেবাগুলোকে আয়ের নতুন পথ হিসেবে বিবেচনা করে এ খাতে নজর বাড়াচ্ছে অ্যাপল। আইপড টাচের ৩২ গিগাবাইট মডেলের বাজার মূল্য বলা হয়েছে ১৯৯ মার্কিন ডলার। আর ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট মডেলের দাম যথাক্রমে ২৯৯ ডলার এবং ৩৯৯ ডলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×