প্রযুক্তির সঙ্গে আপডেট থাকুন বিশ্বকাপ ক্রিকেটে

টান টান উত্তেজনায় চলছে বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ আসর, শুরু হয়েছে ক্রিকেট উন্মাদনা। এরই মধ্যে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ২১ রানের জয় পেয়েছে টাইগাররা। ম্যাচে জয় পাওয়ার পর দেশের মাটিতে যেন ঈদের আনন্দ নেমে এসেছে, আর এতে উন্মাদনা বেড়ে গেছে বহুগুণ। ব্যস্ততায় অনেক ক্রিকেটপ্রেমীরই খেলা দেখার সুযোগ মেলে না। তবে চাইলেই স্মার্টফোনে দেখে নেয়া যাবে খেলার প্রতিমুহূর্তের আপডেট। কীভাবে সহজেই জানবেন আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের এ আসরের খবরাখবর, কোন কোন অ্যাপের মাধ্যমে জানা যাবে ক্রিকেট আপডেট- এসব নিয়ে বিস্তারিত লিখেছেন -

  ফয়সাল আহমাদ ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইসিসি অ্যাপ : আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ বিশ্বকাপ উপলক্ষে অফিশিয়াল অ্যাপ এনেছে আইসিসি। খেলার লাইভ আপডেটসহ খেলার হাইলাইটস, খেলোয়াড়দের ব্যক্তিগত তথ্যসহ নানা ফিচার থাকছে এ অ্যাপে। আন্ড্রয়েড ব্যবহারকারীরা এ লিংক (https://play.google.com/ store/apps/detailsid=com.pl.cwc˄2015&l=en˄IN) ও আইওএস ব্যবহারকারীরা এ লিংক (https://itunes.apple.com/us/app/icc-cricket-world-cup-2019/id956440606mt=8) থেকে অ্যাপটি ইন্সটল করতে পারবেন।

ক্রিকবাজ : বিশ্বব্যাপী অনেক জনপ্রিয় এ অ্যাপে লাইভ স্কোরের পাশাপাশি প্রতি বলের লাইভ কমেন্ট্রি পাওয়া যাবে। সে সঙ্গে থাকবে ম্যাচ পূর্ববর্তী ও পরবর্তী বিশ্লেষণ। অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোড হয়েছে দশ কোটির বেশি বার। ম্যাচের সময়, খেলোয়াড়দের তালিকা, তাদের অতীত সব রেকর্ড, লাইভ স্কোর, আরও অনেক কিছু। এ অ্যাপে পুশ নোটিফিকেশন কিংবা হোমস্ক্রিনে উইজেট ব্যবহারের মতো চমকপ্রদ সুবিধাও মিলবে। অ্যাপের ডাউনলোড লিংক : অ্যান্ড্রয়েড (https://play.google.com/store/apps/detailsid=com.cricbyyu.android)

বায়োস্কোপ : গ্রামীণফোনের স্ট্রিমিং সার্ভিস বায়োস্কোপ অ্যাপ থেকে সরাসরি আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯-এর ম্যাচ দেখা যাবে। ম্যাচগুলো দেখতে প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর সেটি সরাসরি দেখা যাবে। ডাউনলোড লিঙ্ক :

(https://play.google.com/store/apps/detailsid=com.bongo.bioscope&l=bn)

ক্রিকেট অলটাইম : ক্রিকেট অলটাইম অ্যাপটি থেকে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচের সময়সূচি, ভেন্যু, দলের বিবরণ, প্রিয় দল, লাইভ স্কোর, পয়েন্ট টেবিল, ম্যাচের রেজাল্ট, ক্রিকেট কুইজ এবং অতীতের বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাস ফিচার। এ ঠিকানা (https:// play.google.com/ store/ apps/detailsid=com.queuetechs.alltimecricket) থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

ইএসপিএন ক্রিকইনফো : ক্রিকেটের আপডেট জানাতে পরিচিত এ অ্যাপ ও ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। অ্যাপটির মাধ্যমে যে কোনো ধরনের ক্রিকেটের সময়সূচি, স্কোর, বিভিন্ন সিরিজ, ম্যাচ, ম্যাচের ছবি ও কিছু ভিডিও পাওয়া যাবে। ব্যবহারকারী ইচ্ছামতো নোটিফিকেশন সেট করে নিতে পারবেন অ্যাপে। ম্যাচ চলার সময় তার লাইভ কমেন্ট্রি লিখিত আকারে পাওয়া যাবে অ্যাপটিতে। ১৯ মেগাবাইট সাইজের অ্যাপটি শুধু প্লে-স্টোর থেকেই এক কোটি বারের বেশি ডাউনলোড হয়েছে।

অ্যাপটির ওয়েবসাইটে গেলেই অ্যান্ড্রয়েড ও আইওস সংস্করণ ডাউনলোড করা যাবে। ওয়েবসাইট : (http://www.espn.com/espn/apps/cricinfo)

গাজী টিভি অ্যাপ : দেশের জিটিভি অ্যাপ নামিয়েও খেলার লাইভ স্কোর পাওয়া যাবে। এছাড়াও অ্যাপটি থেকে বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচগুলো সরাসরি দেখা যাবে। অ্যান্ড্রয়েড মোবাইলে গাজী টিভির অ্যাপটি এ ঠিকানা (https://play.google.com/ store/apps/detailsid=com.gtvlivesportsbd.gtvlive) পাওয়া যাবে।

এছাড়াও এবার মাছরাঙা টেলিভিশন ক্রিকেট বিশ্বকাপের খেলাগুলো সম্প্রচার করবে। ফলে তাদের অ্যাপ নামিয়েও খেলা দেখা যাবে। অ্যাপ ছাড়াও ইউটিউবে গাজী টিভির চ্যানেল থেকে এবং র‌্যাবিটহোলের চ্যানেল থেকে আইসিসি ওয়ার্ল্ড কাপের সবগুলো ম্যাচ সরাসরি দেখা যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×