অ্যামাজন ওয়েব সার্ভিসেস ডেভেলপার্স মিটআপ

  আইটি ডেস্ক ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে স্টার্টআপ থেকে এন্টারপ্রাইজ সবার মধ্যে ক্লাউড প্রযুক্তির দ্রুত বিস্তার দেখা যাচ্ছে। ক্লাউড প্লাটফর্মগুলোর মধ্যে গ্রহণযোগ্যতা অর্জনের ক্ষেত্রে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) বাংলাদেশের বাজারে নেতৃত্ব দিচ্ছে। এডাব্লিউএসের ডেভেলপারও সংখ্যায় বাড়ছে।

দু’বছর আগে এডাব্লিউএস-এর স্থানীয় পার্টনার কোম্পানি ব্রেইন স্টেশন ২৩-এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা আফরিন তিষা, বাংলাদেশে এডাব্লিউএস-এর ডেভেলপারদের একত্রিত করা এবং সাহায্যের মনোভাব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি গ্রুপ চালু করে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) ইউজার গ্রুপ বাংলাদেশ নামে (https://www.facebook.com/ groups/AWSBangladesh)। গ্রুপটি গত ৩১ মে প্রথমবারের মতো ‘এডাব্লিউএস ডেভেলপারর্স মিটআপ ঢাকা’ এর আয়োজন করে। এডাব্লিউএস ও ব্রেইন স্টেশন ২৩-এর সহায়তায় বিভিন্ন আইটি কোম্পানিতে কর্মরত ১০০ জনের বেশি এডাব্লিউএস ডেভেলপার, ফ্রিল্যান্সারর্স এবং ক্লাউড এনথুসিয়াস্টরা ইভেন্টটিতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে এডাব্লিউএস অস্ট্রেলিয়ার সলিউশন আর্কিটেক্ট নাজাহ নাজী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিকাশ-এর জিএম ও গবেষণা বিভাগের প্রধান মোজাম্মেল হক, আজকেরডিল-এর সিইও রনি মন্ডল; ক্লাউড ক্রিয়েটিভ-এর সিইও নাসীদ আলী, ব্রেইন স্টেশন ২৩ লিমিটেডের গ্লোবাল বিজনেস অ্যান্ড ক্লাউড টেকনোলজি টিম লিড মিজানুর রহমান প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন ব্রেইন স্টেশন ২৩-এর সিইও রায়সুল কবির এবং সিওও এম জে ফেরদৌস। ফারজানা আফরিন তিশা এ সময় ফেসবুক গ্রুপটিকে আরও শক্তিশালী করার জন্য এমন আরো আয়োজন করা হবে বলে জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×