নিঃসঙ্গতা দূর করবে অ্যালেক্সা

  আইটি ডেস্ক ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যালেক্সাকে যে কোনো প্রশ্ন করলেই উত্তর মেলে সহজেই। তবে এতদিন অবদি সে প্রশ্ন করতে হতো ইরেজিতে। ইংরেজি ছাড়া অন্য ভাষা ব্যবহারের ক্ষেত্রে বেশ সমস্যায় পড়তে হতো অ্যালেক্সাকে। ইংরেজিতে ভালো না হলে, অনেক ক্ষেত্রেই ঝামেলা পোহাতে হতো ব্যবহারকারীদের। শিগগিরই এই সমস্যার সমাধান হতে চলেছে। এবার সাবলীলভাবে হিন্দি বলবে অ্যালেক্সা। অ্যালেক্সা কর্মকর্তা রোহিত প্রসাদ জানান, সাবলীলভাবে হিন্দি বলতে ও বুঝতে পারে অ্যালেক্সা, তা নিশ্চিত করতেই কাজ চলছে। খুব শিগগিরই সহজতর হবে অ্যালেক্সার সঙ্গে হিন্দি কথপোকথন।

তিনি জানান, মূলত ভারতীয় ক্রেতাদের জন্যই হিন্দি ভাষার ক্ষেত্রে স্পষ্টতা আনতে কাজ করা হচ্ছে। যদিও এখনও হিন্দি বুঝতে এবং বলতে সক্ষম অ্যালেক্সা। তবে তা সবসময় নয়। অধিকাংশ ক্ষেত্রেই অনেক সময়ই ভাঙা ভাঙা হিন্দির সঙ্গেই ইংরেজি ব্যবহার করে আপনার প্রশ্নের উত্তর দেয় অ্যালেক্সা। জানা গেছে, অনেকটা সহজেই হিন্দি ভাষা ব্যবহারের ক্ষেত্রে স্পষ্টতা আনা সম্ভব ছিল। কিন্তু চেষ্টা করা হয়েছে যতটা নির্ভুল সম্ভব, ততটাই যেন বলতে পারে অ্যালেক্সা। সেই কারণেই কিছুটা বেশি সময় কেটেছে। তবে এমন ঘটনা এটিই প্রথম নয়, এর আগেও ভাষার ক্ষেত্রে একাধিক আপডেট এনেছে অ্যালেক্সা। গত বছর থেকেই হিন্দি, তেলুগু, তামিলসহ কয়েকটি ভাষা বুঝতে ও বলতে সক্ষম অ্যালেক্সা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×