গুগলকে পেছনে ফেলে শীর্ষে অ্যামাজন

  আইটি ডেস্ক ১৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গুগলকে পেছনে ফেলে শীর্ষে অ্যামাজন

অ্যাপল ও গুগলকে পেছনে ফেলে ব্র্যান্ড হিসেবে শীর্ষস্থান দখল করেছে যুক্তরাষ্ট্রের ওয়েব সার্ভিসভিত্তিক কোম্পানি অ্যামাজন। এ তথ্য প্রকাশ করেছে বিশ্ববাজার গবেষণা সংস্থা কান্টার।

কান্টার জানিয়েছে, অ্যামাজনের ব্র্যান্ড মূল্য ৫২ শতাংশ বেড়ে ৩১৫ বিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে। এর আগে অ্যামাজন তিন নম্বরে ছিল। প্রথমস্থানে ছিল গুগল। কিন্তু বর্তমানে অ্যামাজন দখল করেছে প্রথমস্থান। আর দ্বিতীয়স্থান দখল করেছে অ্যাপল। তৃতীয়স্থানে আছে গুগল। কান্টার জানায়, উচ্চমানের ব্যবসায়িক মডেল অ্যামাজনকে রাজস্ব প্রবাহের ধারা অব্যাহত রাখতে সহায়তা করেছে।

সে সঙ্গে প্রতিষ্ঠানটির উচ্চতর গ্রাহকসেবা সরাসরি গ্রাহকদের মন জয় করেছে। বিশ্ব বাজারে এ প্রতিষ্ঠানটি তার প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে সামনে এগিয়ে যাওয়ার ক্ষমতা অর্জন করেছে। যার ফলে ক্রমাগত অ্যামাজনের ব্র্যান্ড মান বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ব্র্যান্ডের মূল্যের দিক দিয়ে বিশ্ববাজারে সেরা দশটি প্রতিষ্ঠানের মধ্যে সেরা তিনটিই যুক্তরাষ্ট্রের।

প্রথমস্থানে অ্যামাজন। যার ব্র্যান্ড মূল্য ৩১৫ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয়স্থানে রয়েছে অ্যাপল। এ প্রতিষ্ঠানের ব্র্যান্ড মূল্য ৩০৯ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।

অন্যদিকে তৃতীয়স্থানে রয়েছে গুগল। এটির ব্র্যান্ড মূল্য ৩০৯ বিলিয়ন মার্কিন ডলার। এদিকে চার নম্বর স্থানে রয়েছে মাইক্রোসফট। এটির ব্র্যান্ড মূল্য ২৫১ বিলিয়ন মার্কিন ডলার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×