প্রযুক্তির দক্ষত ছাড়া কর্মসংস্থান কঠিন

  আইটি ডেস্ক ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রযুক্তিতে দক্ষতা ছাড়া আগামী পাঁচ বছরে যে কোনো ধরনের কর্মসংস্থান কঠিন হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, যুব সমাজ আমাদের ভবিষ্যত। তাদেরকে আগামীর বাংলাদেশের উপযোগী দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে ব্যর্থ হলে তারা বোঝা হয়ে দাঁড়াবে। যোগ্যতা দিয়ে লড়াই করতে হবে এবং যোগ্যতা দিয়েই প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। মন্ত্রী শনিবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকার উদ্যোগে আয়োজিত বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমন কথা বলেন।

যুব সমাজকে যদি সংগঠিত করতে না পারে, দক্ষতা তৈরি করতে না পারে, তাহলে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় এই সমিতি কোনো কাজে আসবে না। যুব সমিতিগুলোতে নেতৃত্ব তৈরির সুযোগ রয়েছে বলেন মন্ত্রী। মন্ত্রী সরকারের গত দশ বছরের অগ্রগতির তুলনামূলক চিত্র তুলে ধরে বলেন, ধানের উৎপাদন, মাছের উৎপাদন বৃদ্ধি, জিডিপি, মাথাপিছু আয়, শিক্ষার হার, গড় আয়ুসহ দেশের প্রতিটি উন্নয়ন সূচকের দিকে তাকালে বাংলাদেশ সবাইকে চমকে দেয়ার অবস্থায় দাঁড়িয়েছে। আমাদের জন্য চ্যালেঞ্জটা হচ্ছে আমরা যে অঞ্চলে বসবাস করি এই অঞ্চলটি কৃষিনির্ভর। ময়মনসিংহ অঞ্চলের লোকেরা কৃষি এবং হালচাষ ছাড়া আর কিছুই করত না। এ কারণে বৃহত্তর ময়মনসিংহে সেই অর্থে বৃহত্তর শিল্প কারখানার বিকাশ হয়নি। গত দশ বছরে সেই চিত্রও অনেকটাই পাল্টে গেছে। রাজনীতিতে, সাংবাদিকতায়, প্রশাসনে, শিক্ষা-শিল্প-বাণিজ্যে আজকের বৃহত্তর ময়মনসিংহ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে বলে জানান তিনি। অনুষ্ঠানে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল, সচিবালয়স্থ বৃহত্তর ময়মনসিংহ কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম, বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকার আহ্বায়ক ব্যারিস্টার মতাসিম বিল্লাহ ফারুকী এবং সদস্য সচিব রুজিনা সুলতানা বক্তৃতা করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×