বিশ্বব্যাপী জনপ্রিয় স্মার্ট ওয়াচ জিটি

  আইটি ডেস্ক ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গুগল-ফেসবুকের মুখ ফিরিয়ে নেয়া, আমেরিকার নিষেধাজ্ঞাসহ বিশ্বব্যাপী হুয়াওয়ে যখন নানা টানাপোড়েনের মধ্যে সময় পার করছে, এরই মধ্যে মানুষের মন জয় করে বিক্রির রেকর্ড করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটির স্মার্ট ওয়াচ জিটি। গত অক্টোবরে বাজারে আসার পর এখন পর্যন্ত ২০ লাখের বেশি ইউনিউ বিক্রি হয়েছে। আর প্রবৃদ্ধি হয়েছে ২৮২.২ শতাংশ। গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানায়, গত বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রায় তিন গুণ প্রবৃদ্ধি হয়েছে। ফলে বিশ্বের শীর্ষস্থানীয় তিনটি পরিধানযোগ্য পণ্যের (ওয়্যারেবল ভেন্ডরস) মধ্যে স্থান করে নিয়েছে ওয়াচ জিটি।

বাজারে আসার পর অত্যাধুনিক প্রযুক্তির ফিচারের কারণে অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পায় হুয়াওয়ের এ ডিভাইসটি। বিশেষ করে ব্যাটারি লাইফের কারণে মিডিয়া ও প্রযুক্তিপ্রেমীদের প্রশংসা কুড়ায় ওয়াচ জিটি। দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপের জন্য এতে ব্যবহার করা হয়েছে লাইট ওএস সিস্টেম এবং ডুয়েল-চিপসেট আর্কিটেকচার। ওয়াচটির সাহায্যে হার্টবিট মনিটর, জিপিএস, স্লিপিং ফাংশন, অ্যাকটিভিটি ট্র্যাকিং, এক্সারসাইজসহ বিভিন্ন ইনটেলিজেন্স ফিচারের অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×