আসছে মাইক্রোসফট ফোল্ডেবল সারফেস

  আইটি ডেস্ক ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফোনের পাশাপাশি ফোল্ডেবল সারফেস ল্যাপটপ আনতে যাচ্ছে মাইক্রোসফট। মার্কেট রিসার্চ ফার্ম ইনফরমেশন হ্যান্ডেলিং সার্ভিসেস মার্কিট মাইক্রোসফটের ফোল্ডেবল সারফেস ল্যাপটপ আনার বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, আগামী বছরের প্রথম ভাগে ল্যাপটপটির ঘোষণা আসতে পারে। বাজারে ছাড়া হতে পারে আগামী অক্টোবরে। ফোল্ডেবল সারফেস ল্যাপটপে থাকবে ৯ ইঞ্চির ডিসপ্লে। অ্যাস্পেক্ট রেশিও হবে ৪:৩। এর সঙ্গে থাকবে ইন্টেলের ১০ ন্যানোমিটারের চিপসেট। এটি চলবে উইন্ডোজ কোর ওএসে। তবে ডুয়েল স্ক্রিনে অ্যাপ চালাতে ওএসটিতে কিছু বদল আনা হবে। ল্যাপটপটিতে ফাইভজি নেটওয়ার্ক ও ডুয়েল ডিসপ্লের ইউজার ইন্টারফেস ব্যবহার করার সুবিধা থাকবে। এর আগে জানা গেছে, ফোল্ডেবল ফোনও আনছে মাইক্রোসফট। ফোনটিতে থাকবে দুটি ডিসপ্লে, যা ভাঁজ করে একটি হিসেবেও ব্যবহার করা যাবে। একটি স্ক্রিন অংশ সবসময় ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। অন্য অংশটি প্রয়োজন হলে ব্যবহার করা যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×