বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস কার্যক্রম শুরু

  সাইফ আহমাদ ১১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেসিস

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে তৃতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস-২০১৯’।

এ আয়োজন থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ১৮-২৩ নভেম্বর ২০১৯ ভিয়েতনামের হা লং বেতে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাজধানীর কাওরানবাজারে বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার মোট ৩৫ ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেয়া হবে। শিক্ষার্থীদের প্রকল্প হলে তাদের জন্য রয়েছে বিশেষ পুরস্কার।

প্রকল্প জমা দেয়ার শেষ দিন ১৮ জুলাই। ১৩ সেপ্টেম্বর এ আয়োজনের গালা রাউন্ডের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। ছয়টি বিষয়ের ওপর ভিত্তি করে এ প্রতিযোগিতায় একটি উদ্যোগকে বিচার করা হবে। এর মধ্যে প্রেজেন্টেশন, টাইমলিমিট ফলো, বিজনেস কেস ফিজিবিলিটি, আইডিয়া সাস্টেইনেবিলিটি অন্যতম। শুধু আইডিয়া নয় প্রকল্পের বিজনেস প্রোটোটাইপ থাকতে হবে প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, সিনিয়র সহসভাপতি ফারহানা এ রহমান ও আয়োজনের আহ্বায়ক দিদারুল আলম সানি।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি।

বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে। বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান বলেন, এ প্রতিযোগিতায় অংশ নেয়াটাও একটা অর্জন। তাই আমি বলব, নিজেদের সমৃদ্ধ করার পাশাপাশি নিজের আইডিয়াকে মানুষের কাছে তুলে ধরার জন্য হলেও প্রতিযোগিতায় অংশ নেয়া উচিত।

‘বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস-২০১৯’ আয়োজক কমিটির আহ্বায়ক দিদারুল আলম সানি বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হল ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা। অ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় অংশ নিতে ১৮ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে এ ঠিকানায় :

https://bnia.basis.org.bd/apply-now|

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×