রূপান্তরে বাড়বে হিটাচির উদ্ভাবন

  আইটি ডেস্ক ১১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাপানি প্রতিষ্ঠান হিটাচি নাম পরিবর্তন করে বাংলাদেশের বাজারে নতুন নামে যাত্রা শুরু করেছে। চলতি বছরের শেষার্ধ থেকে স্থানীয় পরিবেশক ইউনিক বিজনেসের মাধ্যমে পণ্য বাজারজাতকরণে ম্যাক্সেল নামে রূপান্তর সম্পন্ন হবে বলে জানিয়েছেন হিটাচির আঞ্চলিক কার্যক্রমের শীর্ষ কর্মকর্তারা। ঢাকা সফরের সময় হিটাচি সিঙ্গাপুরের ব্যবসায় উন্নয়ন বিভাগের প্রধান তরুণ জাইন নতুন নামে ব্যবসায়িক কার্যক্রম চালুর বিষয়ে বিস্তারিত কথা বলেছেন। তরুণ জাইন বলেন, হিটাচি সবসময় উদ্ভাবনে বিশ্বাস করে এবং ম্যাক্সেল রূপান্তরেও ব্যবসায় উদ্ভাবন অব্যাহত থাকবে। আপনারা জানেন বছর তিনেক আগে হিটাচির প্রোজেক্টর ব্যবসায় অংশীদারিত্ব নেয় বিশ্বখ্যাত আলোকযন্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান ম্যাক্সেল। তখন থেকেই বৈশ্বিক বাজারে নতুন নামে রূপান্তর শুরু হয়। এখানে পণ্যের কোনো পরিবর্তন হবে না। শুধু নামের পরিবর্তন। আশা করা যায় ম্যাক্সেল নামে রূপান্তরের ফলে হিটাচির বাজার আরও প্রসারিত হবে। আর হিটাচি শুধু তার প্রোজেক্টর ব্যবসায় রূপান্তর করছে। অন্যান্য ইলেক্টনিক্স পণ্যে বাজার আগের মতোই চলবে।

আমাদের বৈশ্বিক বাজারে আগে থেকেই ম্যাক্সেলের আলোকযন্ত্র পণ্যের সুনাম রয়েছে। ফলে হিটাচির বাজারে অভিনবত্ব যোগ করবে ম্যাক্সেল। বাংলাদেশের প্রযুক্তিগত অগ্রগতি সম্পর্কে তরুণ জাইন বলেন, প্রায় তিন মিলিয়ন পণ্যের বাজার হিসেবে বাংলাদেশ হিটাচির জন্য সম্ভাবনাময়। আর স্থানীয় নীতিনির্ধারকরা ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা ডিজিটাল বাংলাদেশের অগ্রগতিতে অবদান রাখতে আগ্রহী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×