অ্যান্ড্রয়েডে মাইক্রোসফট ওয়ার্ড শত কোটি ইনস্টল

  আইটি ডেস্ক ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যান্ড্রয়েড ডিভাইসে শত কোটি ইনস্টল ছাড়িয়েছে মাইক্রোসফটের ওয়ার্ড, এমন তথ্য জানিয়েছে গুগলের প্লে স্টোর। ওয়ার্ডের পাশাপাশি অ্যান্ড্রয়েড ডিভাইসে ভালো অবস্থানে রয়েছে মাইক্রোসফটের অন্যান্য অফিস অ্যাপও। স্প্রেডশিট অ্যাপ এক্সেল, পাওয়ারপয়েন্ট, ওয়াননোট এবং ওয়ানড্রাইভ প্রতিটি অ্যাপই ইনস্টল হয়েছে ৫০ কোটি বারের বেশি।- খবর প্রযুক্তি সাইট ভার্জের। অন্যদিকে মাইক্রোসফটের ইমেইল ক্লায়েন্ট অ্যাপ আউটলুক অ্যান্ড্রয়েডে ডাউনলোড হয়েছে ১০ কোটি বারের বেশি। অ্যান্ড্রয়েড পুলিশ অবশ্য জানাচ্ছে, ডিভাইসে অ্যাপগুলো ইনস্টলের সংখ্যা প্লে স্টোরের ডাউনলোড থেকে আসেনি। অ্যাপগুলো আগে থেকেই ডিভাইসে ইনস্টল রাখতে অনেক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি রয়েছে মাইক্রোসফটের। মাইলস্টোনটিকে আরেকটি কারণে দৃষ্টান্তমূলক বলা হচ্ছে। আগের মাসেই মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এক সাক্ষাৎকারে বলেছেন, ‘তার সবচেয়ে বড় ভুল মোবাইল ওএস ধরতে না পারা।’ তিনি আরও উল্লেখ করেন, ‘আইওএস-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মতো একটিই জায়গা আছে যা স্বাভাবিকভাবেই মাইক্রোসফটের জেতা উচিত ছিল।’ মোবাইল ওএস নিয়ে তেমন সাফল্য পায়নি মাইক্রোসফট। তবে অ্যান্ড্রয়েড ডিভাইসে মাইক্রোসফট অফিসের সাফল্য প্রতিষ্ঠানের জন্য কিছুটা স্বস্তির কারণ হবে বলেই ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×