শুরু হচ্ছে বাংলাদেশ রোবট অলিম্পিয়াড

রেজিস্ট্রেশনের শেষ ২০ আগস্ট

  সাইফ আহমাদ ১৮ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অলিম্পিয়াড

‘২য় বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০১৯’-এর রেজিস্ট্রেশন চলছে; ২০ অগাস্ট পর্যন্ত চলবে নিবন্ধন কার্যক্রম।

৬-৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত হবে দ্বিতীয় বাংলাদেশ রোবট অলিম্পিয়াড-২০১৯।

এবারের আয়োজনের যৌথ আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক।

অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে https://tinyurl.com/bdro2019 এ লিঙ্ক থেকে। রেজিস্ট্রেশন ফি শুধু ‘বিকাশ’-এর মাধ্যমে দেয়া যাবে।

এ বছর জাতীয় পর্বে মোট ৪ ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে- ১. রোবট গ্যাদারিং, ২. ক্রিয়েটিভ ক্যাটাগরি, ৩. রোবট ইন মুভি এবং ৪. রোবটিক বুদ্ধি (কুইজ প্রতিযোগিতা)। রোবট গ্যাদারিং ও রোবটিক বুদ্ধি একক প্রতিযোগিতা এবং ক্রিয়েটিভ ক্যাটাগরি ও রোবট ইন মুভি দলগত প্রতিযোগিতা।

এর মধ্যে শুধু কুইজ প্রতিযোগিতাটি বাংলাদেশ রোবট অলিম্পিয়াড অংশের জন্য আয়োজিত হবে এবং অন্য তিনটি প্রতিযোগিতা থাইল্যান্ডের চিয়াংমাইয়ে অনুষ্ঠিতব্য ২১তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের দল গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত হবে। অলিম্পিয়াডের বিস্তারিত নিয়ম জানা যাবে https://tinyurl.com/bdro2019booklet এই লিঙ্কে।

৬ সেপ্টেম্বর সকালে অলিম্পিয়াডের উদ্বোধন করবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ৭ সেপ্টেম্বর বিকালে বিজয়ীদের পুরস্কৃত করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

প্রতিটি প্রতিযোগিতা জুনিয়র এবং চ্যালেঞ্জ (সিনিয়র) দুটি ভাগে বিভক্ত থাকবে।

২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে যাদের জন্ম তারা চ্যালেঞ্জ (সিনিয়র) গ্রুপে এবং যাদের জন্ম ২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে তারা জুনিয়র গ্রুপে প্রতিযোগিতা করতে পারবে।

একজন প্রতিযোগী কুইজসহ সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×