স্টার্টআপ ইকোসিস্টেম গড়তে মিলছে সরকারি অনুদান : পলক

  আইটি ডেস্ক ০২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্টার্টআপ ইকোসিস্টেম গড়তে মিলছে সরকারি অনুদান : পলক

প্রযুক্তি খাতে নারীদের স্বাবলম্বী করতে গ্লোবাল উইমেন কম্পিটিশন সিরিজ ২০১৯ উদ্বোধন করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের আইডিয়া ফ্লোরে স্টার্টআপ প্রতিষ্ঠান ‘শি লাভস টেক বাংলাদেশ’-এর উদ্যোগে শনিবার প্রতিযোগিতাটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পলক বলেন, নারী-পুরুষ সব উদ্যোক্তার জন্য স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে সরকার অনুদানসহ বিভিন্নভাবে সহায়তা করছে। স্টার্টআপে প্রারম্ভিক পর্যায়ে ১০ লাখ টাকা এবং পরবর্তী সময়ে ১ থেকে ৫ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগের সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশসহ বিশ্বজুড়ে নারী উদ্যোক্তার সংখ্যা খুব কম, ৯ শতাংশ মাত্র। নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হলে নতুন নতুন উদ্ভাবনী আইডিয়া ও সলুশন বিষয়ে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে; তা না হলে এগোনো যাবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ হবে ইনক্লুসিভ। যেন একটি কমন প্লাটফর্মের মাধ্যমে নারী-পুরুষ সবাই-এর সুফল ভোগ করতে পারে।

এ লক্ষ্য বাস্তবায়নে আইসিটি বিভাগ দেশের বিভিন্ন জেলায় ২৮টি হাইটেক পার্ক ও ইনকিউবেশন সেন্টার স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মুজিবুল হক, ইনভেস্টমেন্ট অ্যাডভাইজার টিনা এফ জেবিন, আইডিএলসির সিইও আরিফ খান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×