এ সময়ের সেরা স্মার্টফোন

  সাইফ আহমাদ ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এ সময়ের সেরা স্মার্টফোন

বছরের শেষের দিকে নতুন ফোন উন্মোচন করে অ্যাপলসহ প্রায় সব স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান। সব প্রতিষ্ঠানই নতুন নতুন চমক নিয়ে আসে। এ সময়ে ফ্ল্যাগশিপ ফোনের তালিকা দেখার অপেক্ষায় থাকেন অনেকেই। আর বিভিন্ন প্রযুক্তি পরিসংখ্যান প্রতিষ্ঠান এ সময়ে তাদের প্রতিবেদন প্রকাশ করে।

তেমনি প্রযুক্তিবিষয়ক সাইট গিজমোচায়না স্মার্টফোন নিয়ে একটি তালিকা করেছে। যেগুলোকে এ সময়ের সেরা ফোন হিসেবে বলছে তারা। চলুন দেখে নেয়া যাক এ সময়ের সেরা পাঁচ স্মার্টফোন-

আইফোন ১১ প্রো ও প্রো ম্যাক্স

স্মার্টফোন বিশ্বে এখন সর্বাধিক আলোচিত স্মার্টফোন, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স। গত বছর উন্মোচন হওয়া আইফোন এক্সএস আর আইফোন এক্সএস ম্যাক্সের উত্তরসূরি হিসেবে এবার উন্মোচন হল আইফোন ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্সের। এর মাধ্যমে প্রথমবারের মতো প্রো সিরিজের আইফোন উন্মোচন করল মার্কিন টেকজায়ান্ট অ্যাপল।

অ্যাপল এবার আইফোনের ক্যামেরাকে বেশি প্রাধান্য দিয়েছে। নতুন ফোন দুটিতে রয়েছে ৫.৮ ইঞ্চি আর ৬.৫ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ওএলইডি ডিসপ্লে আর তিনটি রিয়ার ক্যামেরা। ফোন দুটি পানি বা ধুলোয় কিছু হবে না বলে জানিয়েছে প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

গ্যালাক্সি নোট ১০ প্লাস

তালিকায় আছে কিছুদিন আগে উন্মোচিত হওয়া স্যামস্যাংয়ের সর্বশেষ ফালাগশিপ স্মার্টফোন নোট ১০ প্লাস। এতে আছে ৬ দশমিক ৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। ১২ মেগাপিক্সেলের ডুয়েল অ্যাপারচার লেন্স, ১৬ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। এছাড়া, ব্লার ব্যাকগ্রাউন্ড ও পোর্ট্রেট ভিডিওর জন্য আছে থ্রিডি ডেপথ সেন্সিং ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ১০ মেগাপিক্সেল লেন্স। প্রসেসরে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫।

ওয়ান প্লাস ৭ প্রো

ওয়ানপ্লাস ৭ প্রোতে প্রথমবারের মতো কোয়াড এইচডি ডিসপ্লে রেজুলেশন (১৪৪০x৩১২০ পিক্সেল) ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আছে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে। ফুল স্ক্রিন ডিসপ্লের ফোনটি রক্ষার জন্য দেয়া হয়েছে গরিলা গ্লাস ৫। প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৫৫।

হুয়াওয়ে পি৩০ প্রো

বছরের শুরুর দিকে বাজার ছাড়া চীনা জায়ান্ট হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৩০ প্রো রয়েছে সেরাদের তালিকায়। হুয়াওয়ে পি৩০ ফোনে রয়েছে ৬.১ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে, যার রেজুলেশন ২৩৪০x১০৮০ পিক্সেল। পি৩০ প্রোতে রয়েছে ৬.৪৭ ডুয়াল কার্ভ ওএলইডি ডিসপ্লে, ফোনটির রেজুলেশন ২৩৪০x১০৮০ পিক্সেল। প্রসেসর হিসেবে উভয় ডিভাইসে রয়েছে হাইসিলিকন কিরিন ৯৮০। রয়েছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে। পানিরোধক সুবিধার পাশাপাশি রয়েছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

আসুস আরওজি ২

আসুসের গেমিং ফোন আরওজি ২ এ আছে ৬ দশমিক ৫৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। রিয়ার ক্যামেরায় আছে ৪৮ ও ১৩ মেগাপিক্সেলের লেন্স। সামনে আছে ২৪ মেগাপিক্সেলের লেন্স। ব্যাটারির শক্তি ৬০০০ এমএএইচ। এর সঙ্গে আছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। র‌্যাম ১২ জিবি। ২৫৬ ও ৫১২ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

এছাড়াও তালিকায় স্থান করে নিয়েছে সনি এক্সপেরিয়া ১, অপ্পো রেনো ১০এক্স জুম, হুয়াওয়ে অনার ২০ প্রো এবং শাওমির মি ৯টি প্রো

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×