আইফোন ১১ প্রোতে ডিএসএলআরের মতো ছবি

  আইটি ডেস্ক ৩১ অক্টোবর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

কয়েক বছর আগে অ্যাপল জানিয়েছিল আইফোন ক্যামেরার উন্নয়নে অ্যাপলে ৮০০ ইঞ্জিনিয়ার কাজ করেন। এখন এ সংখ্যা বেড়েছে কিনা তা জানা যায়নি।

তবে ক্যামেরার যে উন্নয়ন হয়েছে সেটা ব্যবহারকারীরা ঠিকই আঁচ করতে পারছে। বিশেষ করে এবার বাজারে আসা আইফোন ১১ প্রোয়ের ক্যামেরার পারফর্মেন্স অন্যান্য স্মার্টফোন ক্যামেরাকে ছাড়িয়ে গেছে।

সম্প্রতি আইফোন ১১ প্রো দিয়ে কেমন ছবি তোলা যায় তা বোঝাতে একটি ভিডিও আপলোড করেন ইউটিউবার মাত্তি হাপোজা। সাড়ে সাত হাজার ডলারের ক্যানন ১ ডিএক্স মার্ক ২-এর সঙ্গে আইফোন ১১ প্রোয়ের তুলনা করেন তিনি।

দুটি ডিভাইসের তোলা পাঁচটি ছবি পাশাপাশি দিয়ে ভক্তদের নির্ধারণ করতে বলেন কোনটি আইফোনে তোলা আর কোনটি ডিএসএলআরে তোলা। কমেন্টে তার ভক্তরা জানান, ছবির ব্যাকগ্রাউন্ডে থাকা শুধু বুকেহ ইফেক্ট দেখে বোঝা যাচ্ছে কোন ছবি আইফোন ১১ প্রোয়ে তোলা।

ব্লার ব্যাকগ্রাউন্ড ও বুকেহ ইফেক্ট বাদে তেমন কোনো পার্থক্য তারা ধরতে পারেননি। এর আগে পিক্সেল ৪-এর তুলানায় আইফোন ১১ প্রো কেমন ছবি তোলে সেটা তুলনা করে দেখান রিভিউয়াররা। লো লাইটে কেমন ছবি তোলে সে সক্ষমতাও যাচাই করেন তারা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত