চলতি মাসেই আসছে টেসলার সাইবারট্রাক

  আইটি ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লস অ্যাঞ্জেলেসের ইভেন্টে ‘সাইবারট্রাক’ নামের পিকআপ উন্মোচনের ঘোষণা দিয়েছেন টেসলা প্রধান ইলন মাস্ক। এক টুইট বার্তায় মার্কিন এ ধনকুবের বলেন, ‘২১ নভেম্বর এলএ-তে স্পেসএক্সের রকেট কারখানার পাশেই সাইবারট্রাক উন্মোচন করা হবে।’ মার্কিন সেনাবাহিনীকেও ‘টেসলা সাইবারট্রাক’ কেনার প্রস্তাব করেছেন মাস্ক। এ বিষয়েও সংক্ষিপ্ত ব্যাখ্যা দিয়েছেন প্রতিষ্ঠান প্রধান।

চলতি বছরের শুরুতেই এ ট্রাক উন্মোচনের পরিকল্পনা ছিল মাস্কের। সেপ্টেম্বরে তিনি ঘোষণা করেন উন্মোচন তারিখ পিছিয়ে নভেম্বরে নেয়া হয়েছে।

নতুন এ বৈদুতিক যান নিয়ে টেসলা প্রধান বলেন, পিকআপ ট্রাকটির নকশা ‘হৃদস্পন্দন থামিয়ে দেয়ার মতো’। ফোর্ড এফ-১৫০ এর চেয়ে আরও বেশি কার্যকর এবং বেসিক পোর্শে ৯১১-এর চেয়ে বেশি কার্যক্ষম। এর আগে ট্রাক নিয়ে মাস্ক বলেন, এটির নকশা হবে অনেকটাই ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীর’ মতো। ‘কেউ যদি শুধু এমন একটি ট্রাক চান যেটি দেখতে ২০ বছর, ৩০ বছর বা ৪০ বছর আগের ট্রাকের মতো, এটি হয়তো তাদের জন্য নয়।’

২০১৭ সালের এপ্রিলে এক টুইটবার্তায় প্রথমবার একটি পিকআপ বানানোর ইচ্ছা প্রকাশ করেন মাস্ক। গ্রাহকের কাছে মডেল ৩ সেডানের প্রথম গাড়িগুলো হস্তান্তরের আগেই এ টুইট করেন তিনি। সে সময় মাস্ক জানিয়েছিলেন ১৮ থেকে ২৪ মাসের মধ্যেই পিকআপ ট্রাক উন্মোচন করা হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×