আইওএস ১৩.৩ প্রথম পাবলিক বেটা

  আইটি ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চলতি বছরের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার সম্মেলনে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাদের আওএস ১৩ সংস্করণের ঘোষণা করে। সামনে বছরে প্রতিষ্ঠানটি তাদের আইওএস ১৪ সংস্করণ না আনা পর্যন্ত এটিই সর্বশেষ হিসেবে থাকছে। তবে আনার পর পরই কিছু ত্রুটির কারণে সংস্করণটি পুরোটা উন্মুক্ত করেনি অ্যাপল। কিন্তু প্রতিষ্ঠানটি প্রতিবারেই তাদের ত্রুটি সারিয়ে নতুন করে ফিরে আসার চেষ্টা করেছে। এবার তাই প্রথমবারের মতো পাবলিক বেটা উন্মোচন করেছে অ্যাপল। তাদের আইওএস ১৩.৩ এর এই সংস্করণ প্রথম উন্মোচন করা হয় চলতি বছরের ১১ জুন। আইওএসের এই ১৩ সংস্করণে নতুন বেশকিছু ফিচার থাকছে। নতুন ইন্টারফেইসসহ বেশ কিছু ফিচার। নতুন বেটা পাওয়ার ক্ষেত্রেনিয়মিত গ্রাহকদের জন্য আইওএস ১৩.৩ আপডেটটি পাওয়া যাবে বেটা ডট অ্যাপল ডটকমে। সেখান থেকে আইফোন বা আইপ্যাডের জন্য এটি নামানো যাবে। সেখান থেকে বেটা প্রোফাইল ডাউনলোড করে যেতে হবে সেটিংস>জেনারেল>প্রোফাইল। সেখান থেকে বেটা প্রোফাইল খুঁজে নিয়ে ইনস্টল করতে হবে। প্রোফাইল ডাউনলোড হয়ে গেলে নিয়মিত আইওএস আপডেট দিতে হবে। সেজন্য সেটিংস> জেনারেল> সফটওয়্যার আপডেট দিলেই নতুন সংস্করণ পাওয়া যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×