ক্যারিয়ার

ডিজিটাল ক্লাসে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং

  আইটি ডেস্ক ০১ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিজিটাল ক্লাসে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং

শিক্ষাক্ষেত্রে ডিজিটালাইজেশনের এ যুগে প্রজন্মের সামনে খোলা রয়েছে কর্মমুখী শিক্ষার অফুরান সম্ভাবনা। গতানুগতিক কয়েকটি বিষয় ও প্রতিষ্ঠানে ভর্তির সীমাবদ্ধতা অনেকটাই কমে এসেছে।

তৈরি হয়েছে সম্ভাবনাময়ী অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি ও পড়ার অবাধ সুযোগ। এ প্রকৌশলীদের শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার অংশ হিসেবে ডিজিটাল উপায়ে পাঠদান করছে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান- অ্যারোনটিক্যাল কলেজ অব বাংলাদেশ (এসিবি)।

প্রতিষ্ঠানটি মাল্টিমিডিয়া সেটাপসহ আধুনিক ই-ল্যাব, ল্যাপটপ, ট্যাব ও ওয়াইফাইসহ নানাবিধ ডিজিটাল উপকরণ দিয়ে সাজিয়েছে এদের স্মার্ট ক্লাসরুম। এরা পিয়ারসন ইউকের অধীনে বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের লেভেল ৫ ও ৩ কোর্সগুলো ২০০৭ ও জার্মানির সিভিল এভিয়েশনের অধীনে EASA EASA Part-66 লাইসেন্সিং কোর্সগুলো অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করে আসছে।

এখান থেকে পাস করার পর শিক্ষার্থীরা দেশি-বিদেশি এয়ারলাইন্সে লাইসেন্স ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করে অর্জন করছে স্বপ্নের ক্যারিয়ার। এখানে রয়েছে বোয়িং-৭৪৭ ও এইচএস-৭৪৮ বিমানে ইন্টার্নশিপের সুব্যবস্থা এবং টাইপ কোর্স ও ক্যাটাগরি এ লাইসেন্স অর্জনের সুযোগ। এদের সহজতর Credit Transfer সুযোগের কারণে দেশি-বিদেশি উচ্চতর ডিগ্রি নেয়াও বেশ সহজসাধ্যই বলা চলে।

এসিবি এডেক্সেল, ইউকের অনুমোদন নিয়ে লেবেল-০৩; এক্সটেন্ডেড ন্যাশনাল ডিপ্লোমা ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, লেবেল-০৫; হায়ার ন্যাশনাল ডিপ্লোমা ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং ০১ বছরের লেবেল-০৬; বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো অত্যন্ত সাফল্যের সঙ্গে পরিচালনা করছে।

এখানে এনডি ও এইচএনডি কোর্স দুটি এমনভাবে প্রণয়ন করা হয়েছে, যেখানে EASA part-66 এয়ারক্রাফট ইঞ্জিনিয়ারিং লাইসেন্সের সব মডিউল অন্তর্ভুক্ত রয়েছে। ফোন : ০১৭১৫ ৯৩৯৫৩৪ ও ০১৯২৯ ৩৪০৬৩৬

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×