ইন্সটাগ্রামে বিভ্রাট সবচেয়ে বেশি

  আইটি ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রাম গত বছরের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি বিভ্রাটের কবলে পড়েছে। আর সবচেয়ে কম সময় বিভ্রাটের কবলে ছিল মাইক্রোব্লগিং সাইট টুইটার। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রাট হওয়ার এ বিষয়গুলো নিয়ে সাম্প্রতিক এক প্রতিবেদন প্রকাশ করেছে ডাউনডিক্টেটর। বিশ্বব্যাপী প্রযুক্তি প্লাটফর্ম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভ্রাটের খবর রাখা ডাউনডিক্টেটরের অন্যতম কাজ।

ওই প্রতিবেদনে দেখা যায়, সবমিলিয়ে ২১ হাজার ৬৮৭টি বিভ্রাটের রিপোর্ট পেয়েছে ইন্সটাগ্রাম। আর টুইটার বিভ্রাটে রিপোর্ট এসেছে ১৫ হাজার ৯৫২টি। গত বছরের চতুর্থ প্রান্তিকে প্রায় ৩০ মিনিট বিভ্রাটের কবলে ছিল টুইটার। ওই সময়ে টুইট, রিটুইট, টুইটে লাইক দেয়া এবং অ্যাকাউন্টে প্রবেশ করার মতো কাজগুলো করতে পারেননি টুইটার ব্যবহারকারীরা। নভেম্বরের ২৮ তারিখ এসে বিভ্রাটের কবলে পড়েছিল ফেসবুকও। সবমিলিয়ে ওই বিভ্রাটের রিপোর্ট এসেছে ১২ হাজার ৭২৬টি। প্রায় পাঁচ ঘণ্টা বিশ্বের বিভিন্ন স্থানে সমস্যার সম্মুখীন হয়েছিলেন ব্যবহারকারীরা।

‘ফেসবুক ও ইন্সটাগ্রাম মিলিয়ে মোট ৩৪ হাজার ৪০৮ জন ব্যবহারকারী বিভ্রাটের শীর্ষের সময়টিতে রিপোর্ট করেছেন।’ বিভ্রাটের কবলে ফেসবুকের মেসেঞ্জার অ্যাপও পড়েছিল। এমনকি গত বছরের চতুর্থ প্রান্তিকে রেহাই পায়নি স্ন্যাপচ্যাটও। স্ন্যাপচ্যাট বিভ্রাটের সময়টিতে টুইটারে রীতিমতো ‘ স্ন্যাপচ্যাটডাউন’ হ্যাশট্যাগ চালু হয়ে তা ট্রেন্ডিংয়ে চলে এসেছিল।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১,৫৩,০৪৭২,৪০,১৪৪৬১,৬৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×